• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

কোরবানির বর্জ্য অপসারণে ডিএসসিসির নিয়ন্ত্রণ কক্ষ চালু


নিজস্ব প্রতিবেদক:  জুন ১৪, ২০২৪, ০৭:৩৩ পিএম
কোরবানির বর্জ্য অপসারণে ডিএসসিসির নিয়ন্ত্রণ কক্ষ চালু

ঢাকা: কোরবানির পশুর হাট ও বর্জ্য অপসারণ এবং ব্যবস্থাপনা কার্যক্রম তদারকির জন্য কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ খুলেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। নগর ভবনের শীতলক্ষ্যা হলে এই নিয়ন্ত্রণ কক্ষ প্রতিষ্ঠা করা হয়েছে।

নিয়ন্ত্রণ কক্ষের মাধ্যমে শুক্রবার (১৪ জুন) থেকে ডিএসসিসি এলাকার ১০টি অস্থায়ী পশুর হাটের বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম তদারকি শুরু হয়। এছাড়া ঈদের দিন দুপুর ২টা থেকে ঈদের পরবর্তী দিন পর্যন্ত ওয়ার্ডভিত্তিক কোরবানির পশুর বর্জ্য অপসারণ কার্যক্রমে মাঠ পর্যায়ে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয় এবং এলাকার বাসিন্দাদের তথ্য ও অভিযোগ জানতে কাজ করবে কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ।

কোরবানির পশুর বর্জ্য যথাসময়ে অপসারণ করা না হলে দক্ষিণ সিটির কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের ০১৭০৯৯০০৮৮৮ ও ০২২২৩৩৮৬০১৪ নম্বরে ফোন করার জন্য জনসাধারণকে অনুরোধ করা হয়েছে।

পাশাপাশি ইজারাকৃত ১০টি অস্থায়ী কোরবানির পশুর হাটের আইনশৃঙ্খলা রক্ষার্থে এবং চামড়া ব্যবসায়ীদের যত্রতত্র অস্থায়ী বিক্রয় কার্যক্রম বন্ধে করপোরেশনের ৬ জন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাকে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োজিত করে দপ্তর আদেশ জারি করা হয়েছে।

ভিন্ন আরেক দপ্তর আদেশে কোরবানির পশুর হাট ও কোরবানির পশুর বর্জ্য অপসারণ কার্যক্রম সরেজমিন তদারকির লক্ষ্যে ১০টি দল গঠন করা হয়। এই দলগুলো দক্ষিণ সিটির ১০ অঞ্চলে দায়িত্ব পালন করবে।

করপোরেশনের সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত ভিন্ন ভিন্ন এসব দপ্তর আদেশ জারি করা হয়।

আইএ

Wordbridge School
Link copied!