• ঢাকা
  • রবিবার, ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

ইতিহাস গড়া হলো না ভারতের, সিরিজ ওয়েস্ট ইন্ডিজের


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৪, ২০২৩, ১০:২৪ এএম
ইতিহাস গড়া হলো না ভারতের, সিরিজ ওয়েস্ট ইন্ডিজের

ঢাকা: ইতিহাস গড়ার দ্বারপ্রান্তেই ছিল ভারত। প্রথম দুই ম্যাচে হেরেও পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জয়ের ইতিহাস আন্তর্জাতিক টি-টোয়েন্টির গত ১৮ বছরের ইতিহাসেও দেখা যায়নি। অর্থাৎ এখনও পর্যন্ত এমন প্রত্যাবর্তনের গল্প কেউই লিখতে পারেনি।   

যুক্তরাষ্ট্রের লডারহিলে পঞ্চম টি-টোয়েন্টিতে ভারতকে হারিয়ে সিরিজটা শেষ পর্যন্ত জিতেছে ওয়েস্ট ইন্ডিজই। ক্যারিবীয়রা হোম সিরিজটা জিতল ৩-২ ব্যবধানে। আজ বৃষ্টি-বিঘ্নিত শেষ ম্যাচে ভারতকে ৮ উইকেটে হারিয়েছে রোভম্যান পাওয়েলের দল।

১৬৬ রানের লক্ষ্য ওয়েস্ট ইন্ডিজ ছুঁয়ে ফেলে ২ ওভার হাতে রেখেই। রান তাড়ায় দলটির জয়ের নায়ক ব্রেন্ডন কিং। ক্যারিবীয় ওপেনার ৮৫ রান করে অপরাজিত ছিলেন। তার ৫৫ বলের ইনিংসটি সাজানো ৫ চার ও ৬ ছক্কায়। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে কিংয়ের এটিই সর্বোচ্চ ইনিংস।

আরেক ওপেনার কাইল মায়ার্স ৫ বলে ১০ রান করে ফিরে যান দ্বিতীয় ওভারে দলকে ১২ রানে রেখে। সেখান থেকে নিকোলাস পুরানকে নিয়ে ১০৭ রানের জুটি কিংয়ের। ৪ ছক্কায় ৩৫ বলে ৪৭ রান করা পুরানকে ফিরিয়েছেন তিলক বর্মা। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিজের দ্বিতীয় বলেই উইকেট পেয়ে গেলেন সিরিজে ব্যাট হাতে আলো ছড়ানো তরুণ খেলোয়াড়।

ওয়েস্ট ইন্ডিজের ইনিংসে ১২.৩ ওভারে বাজে আবহাওয়ায় বন্ধ হয়ে যায় খেলা। সে সময়ে ১ উইকেটে ১১৭ রান তোলা ক্যারিবীয়রা ডিএলএসের হিসেবে এগিয়ে ছিল অনেকটাই। তবে লম্বা বিরতির পর আবার যখন খেলা শুরু হলো দ্রুতই রান তুলেছে দলটি। ১৪তম ওভারে পুরান ফিরলেন শাই হোপকে নিয়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান কিং। ১২ বলে ১৬ রান করে অপরাজিত ছিলেন হোপ।

গায়ানার প্রভিডেন্স ও যুক্তরাষ্ট্রের লডারহিলে তৃতীয় ও চতুর্থ ম্যাচটি জিতে সিরিজে সমতা ফেরানো ভারত আজ প্রথমে ব্যাটিং নিয়ে করে ৯ উইকেটে ১৬৫ রান। যেখানে সবচেয়ে বড় অবদান সূর্যকুমার যাদবের। তিনে নেমে ৪৫ বলে ৬১ রান করেছেন তিনি’, মেরেছেন ৪টি চার ও ৩টি ছক্কা।
 
এআর

Wordbridge School
Link copied!