• ঢাকা
  • শনিবার, ১৫ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
এশিয়া কাপ

ভারত-পাকিস্তান ম্যাচে আবারো বৃষ্টির হানা, খেলা না হলে যা হবে


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১১, ২০২৩, ০৯:০০ পিএম
ভারত-পাকিস্তান ম্যাচে আবারো বৃষ্টির হানা, খেলা না হলে যা হবে

ঢাকা: চলমান এশিয়া কাপের সুপার ফোরে ভারত-পাকিস্তান ম্যাচের জন্য হুট করেই রিজার্ভ ডে রাখার সিদ্ধান্ত নিয়েছিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। এ নিয়ে নেটিজেনরা কম সমালোচনা করেনি। বিতর্কিত সেই রিজার্ভ ডেতেই গড়িয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের মহারণ।

কলম্বোয় গতকাল প্রথমে ব্যাটিংয়ে নেমে ভারত ২৪.১ ওভারে ২ উইকেটে ১৪৭ রান সংগ্রহের পর মাঠে বেরসিক বৃষ্টি নামে। এরপর এক পর্যায়ে বৃষ্টি থামলে মাঠ খেলার উপযোগী করতে থাকে মাঠকর্মীরা। কিন্তু শেষ পর্যন্ত সবার সম্মতিতে ম্যাচটি রিজার্ভ ডে’তে খেলানোর সিদ্ধান্ত নেন আম্পায়াররা। কিন্তু রিজার্ভ ডেতেও ম্যাচে বাধা হয়ে দাঁড়িয়েছে বেরসিক বৃষ্টি।

একই মাঠে আজও বৃষ্টির কারণে খেলা শুরু হতে বিলম্ব হয়। তবে শেষ পর্যন্ত ব্যাটিংয়ে রাহুল-কোহলির অবিচ্ছিন্ন জুটিতে নির্ধারিত ৫০ ওভারে ৩৫৬ রানের বিশাল সংগ্রহ পেয়েছে ভারতীয়রা। রাহুল ১১১ ও কোহলি ১২২ রানে অপরাজিত থাকেন।

এরপর ৩৫৭ রানের লক্ষ্য তাড়ায় নেমে শুরুতেই ব্যাকফুটে চলে গেছে পাকিস্তান দল। ১১ ওভারে ২ উইকেট হারিয়ে ৪৪ রান সংগ্রহের পর কলম্বোয় আবার বৃষ্টি শুরু হয়েছে। ফলে সমর্থকদের মনে প্রশ্ন উঠছে, রোববারের মতো আজও যদি বৃষ্টির কারণে খেলা মাঠে না গড়ায় তাহলে কি হবে?

নিয়ম অনুযায়ী বৃষ্টিতে খেলা যতক্ষণ বন্ধ থাকবে, সেটি অনুযায়ী হিসেব করে কমিয়ে আনা হবে ম্যাচের দৈর্ঘ্য। তখন পাকিস্তানের লক্ষ্য দাঁড়াবে বৃষ্টি আইনের হিসেবে। তবে যদি কোনোভাবেই মাঠে না নামা সম্ভব হয় তাহলে কী সিদ্ধান্ত হয় সেটি জানতে আরো অপেক্ষা করতে হবে ক্রিকেট ভক্তদের। 

এআর

Wordbridge School
Link copied!