• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

রেফারির দেওয়া ৩০ মিনিট শেষ, শিরোপা কি পাচ্ছে বাংলাদেশ?  


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ৮, ২০২৪, ১০:২৩ পিএম
রেফারির দেওয়া ৩০ মিনিট শেষ, শিরোপা কি পাচ্ছে বাংলাদেশ?  

ঢাকা: সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে শিরোপা ধরে রাখার মিশনে ভারতের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। বাংলাদেশ ও ভারতের মধ্যকার ফাইনালটা হলো ফাইনালের মতোই। নির্ধারিত সময়ে ১-১ সমতা থাকার পর টাইব্রেকারে গড়ায় ম্যাচ। সেখানেও নিষ্পত্তি হলো না। ১১-১১ সমতা হলো দুই দলের।

ঢাকার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে শেষ পর্যন্ত টসে নির্ধারিত হয় সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের ভাগ্য। টস জিতে চ্যাম্পিয়ন হয়ে থাকে ভারত। কিন্তু এরপরই টসের নিয়ম ঘিরে নাটকীয়তা শুরু হয়। শেষ পর্যন্ত ফলাফল স্থগিত করে টুর্নামেন্ট কর্তৃপক্ষ। 

এতে আবারও মাঠে নামতে যাচ্ছে দুই দল। যদিও বাংলাদেশ ম্যাচের পর থেকেই মাঠে অবস্থান করছে। তবে রেফারির এই সিদ্ধান্তে মানতে নারাজ ভারত। তারা উল্লাস মেতেছে শিরোপার। 

এদিকে ম্যাচ স্থগিত করার পর রেফারি জানিয়েছে ৩০ মিনিটের মধ্যে ভারতকে মাঠে নামতে হবে। এই সময়ের মধ্যে সিদ্ধান্ত মেনে মাঠে না নামলে বাংলাদেশ চ্যাম্পিয়ন ঘোষণা করবে ম্যাচ রেফারি। সেই ৩০ মিনিট ইতোমধ্যে অতিক্রম হয়েছে। এখনও অপেক্ষা করছে ম্যাচ রেফারি। এদিকে ভারত তাদের জায়গায় অনড়। ফলে এখন শুধু সিদ্ধান্তের অপেক্ষায় ম্যাচ রেফারির। 

টুর্নামেন্টের বাইলজ অনুযায়ী নির্ধারিত সময়ে ম্যাচে সমতা থাকলে খেলা সরাসরি টাইব্রেকারে গড়ায়। সেখানেও ১১-১১ এ সমতা হয়। এর ফলে টসের মাধ্যমে বিজয়ী নির্ধারণ করা হয়। টস ভাগ্যে জয় হয় ভারতের। যেখানে বাংলাদেশের যুক্তি ম্যাচ কমিশনার বাইলজের বাইরে গিয়ে সিদ্ধান্ত নিয়েছেন।  

হারের পর এই টস নিয়ে অসন্তোষ ছিল বাংলাদেশি খেলোয়াড়দের মধ্যে। যার ফলে ম্যাচ ফলাফল স্থগিত করা হয়। এবার দেখার পালা ফলাফল কোথায় গড়ায়। 

এমএস

Wordbridge School
Link copied!