• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সাংবাদিক বোনের প্রশ্নের জবাব দিলেন জাকের আলি


ক্রীড়া ডেস্ক মার্চ ৫, ২০২৪, ১০:০৫ এএম
সাংবাদিক বোনের প্রশ্নের জবাব দিলেন জাকের আলি

ঢাকা:  শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে হেরে গেছে বাংলাদেশ। এই ম্যাচ হারলেও বাংলাদেশের প্রাপ্তি জাকের আলি। দারুণ এক ইনিংস উপহার দিয়ে ম্যাচটা প্রায় জিতিয়েই দিচ্ছিলেন তবে শেষ মুহূর্তে এসে খেই হারান। বাংলাদেশও ম্যাচ হেরে যায় ৩ রানে।

ম্যাচ শেষে জাকিরকে প্রশ্ন করা হয় 'আপনি তো এই সিলেটের ছেলে। ঘরের মাঠে পারফর্ম করলেন, মানুষ আপনার পক্ষে ছিল। কতটা উপভোগ করেছেন? 

অবাক করা বিষয় হল এই প্রশ্নটা করছিলেন খেলা কাভার করতে আসা এক নারী সাংবাদিক। যিনি জাকের আলীর আপন বোন শাকিলা ববি। 

তিনি পেশায় একজন সাংবাদিক। একটি জাতীয় দৈনিকে সিলেট জেলা প্রতিনিধি হিসেবে কাজ করে থাকেন। বাংলাদেশ তিন রানে হারার পর সংবাদ সম্মেলন কাভার করতে এসেছিলেন ববি। 

সমস্ত আবেগকে পেছনে ফেলে তিনি স্বাভাবিকভাবেই পেশাদারিত্ব বজায় রেখে প্রশ্ন করলেন তার আপন ভাই জাকেরকে।

বোনের প্রশ্নের জবাবে জাকের আলিও পেশাদারিত্ব দেখালেন। স্বাভাবিকভাবেই জানালেন, হ্যাঁ এই জিনিসটা (বিপিএল) আসলে কাজে দিয়েছে। বিপিএল শেষ হওয়ার ২ দিনের মধ্যে এখানে। বিপিএলের এটমস্ফিয়ার থেকে টি-টোয়েন্টি ফরম্যাটে আসা। 

অবশ্যই কাজে দিয়েছে। যেহেতু এটা আমার হোম গ্রাউন্ড, মাঠ সম্পর্কে ধারণা ছিল। আমি সবসময়ই সিলেটের মাঠে খেলতে পছন্দ করি। আমার প্রথম শ্রেণির ক্রিকেটের অভিষেকও এখানে। উইকেট আলহামদুলিল্লাহ খুবই ভালো ছিল। সব কিছু ঠিক ছিল। যদি ম্যাচটা জিততে পারতাম তাহলে ভালো হতো।

এরপরই আরেক সাংবাদিক জাকেরকে প্রশ্ন করলেন, সংবাদ সম্মেলনে মাইক্রোফোনের সামনে নিজের বড় বোনের প্রশ্নের জবাব দিতে কেমন লাগছে, তখন জাকেরের উত্তর, উনি নিশ্চয়ই নিজের ভাইকে নিয়ে খুবই গর্বিত। তাকে দেখে খুব খুশি মনে হচ্ছে। আল্লাহর ইচ্ছাতেই সবকিছু হয়েছে।

সংবাদ সম্মেলনের শেষদিকে যখন সাংবাদিকরা জানতে পারলেন জাকেরের বোন ববি ও তার স্বামী দুজনেই গণমাধ্যমে কাজ করেন তখন পুরো কনফারেন্সে রুমেই তাদেরকে নিয়ে আলোচনা হয়।

সংবাদ সম্মেলনের পর জাকেরের বোন শাকিলা ববি বলেন, আমার অনেকদিন থেকেই একটি স্বপ্ন ছিল জাকের একদিন জাতীয় দলে খেলবে। সে আজ প্রথম খেলেছে আর আমিও তার সংবাদ সম্মেলনে প্রশ্ন করতে পেরেছি। এটা আমার সাংবাদিকতা জীবনের অন্যতম প্রাপ্তি। এটি ভাষায় প্রকাশ করার মতো নয়। এর অনুভূতি অন্যরকম।

উল্লেখ্য, ২০৭ রানের পাহাড় তাড়ায় টপঅর্ডারের ব্যর্থতার পর আবারও জয়ের আশা জাগাতে পারে বাংলাদেশ, এমন বাজি ধরার লোক খুঁজে পাওয়াটা কঠিন। তবে আশা দেখালেন মাহমুদউল্লাহ রিয়াদ আর জাকের আলি। তরুণ এই উইকেটরক্ষক ব্যাটার স্কোয়াডেই ছিলেন না শুরুতে। নানা বিতর্ক আর আরেকজন দল থেকে ছিটকে যাওয়ায় শেষ পর্যন্ত সুযোগ পেয়েই ৩৪ বলে রেকর্ড ছয় ছক্কার মারে করলেন ৬৮ রান।

অবশ্য এমন ইনিংসের পরও সফরকারী শ্রীলঙ্কার কাছে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৩ রানে হেরে গেছে বাংলাদেশ। হারের ম্যাচেও বড় প্রাপ্তি জাকের আলির পাওয়ার হিটিং। 

এআর

Wordbridge School
Link copied!