• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

২০২৭ ওয়ানডে বিশ্বকাপের ৮ ভেন্যু চূড়ান্ত


ক্রীড়া ডেস্ক এপ্রিল ১২, ২০২৪, ০৭:৩০ পিএম
২০২৭ ওয়ানডে বিশ্বকাপের ৮ ভেন্যু চূড়ান্ত

ঢাকা: ২০২৭ সালের ওয়ানডে বিশ্বকাপ হবে তিনটি দেশে। দক্ষিণ আফ্রিকার সঙ্গে আয়োজক হিসাবে রয়েছে জিম্বাবুয়ে এবং নামিবিয়াও। বিশ্বকাপের তিন বছর বাকি থাকলেও এরইমধ্যে চূড়ান্ত হয়ে গেছে আট ভেন্যুর নাম।

দক্ষিণ আফ্রিকার মাটিতে আইসিসির অনুমোদিত ১১টি স্টেডিয়াম থাকলেও তার মধ্যে থেকে ৮টিকে বেছে নেওয়া হয়েছে।

নির্বাচিত আটটি স্টেডিয়াম হলো জোহানেসবার্গের ওয়ান্ডারার্স, সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্ক, কেপটাউনের নিউল্যান্ডস, ডারবানের কিংসমিড, গেবেরার সেন্ট জর্জে’স পার্ক, ব্লুমফন্টেইনের মানগাউং ওভাল, পার্লের বোল্যান্ড পার্ক ও ইস্ট লন্ডনের বাফেলো পার্ক।

২০২৭ সালের অক্টোবর ও নভেম্বরে মাসে অনুষ্ঠিত হওয়ার কথা এ বিশ্বকাপ। দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ডের সিইও ফোলেতসি মোসেকি বলেছেন, 'সব দিক খতিয়ে দেখে বিশ্বকাপের ভেন্যু চূড়ান্ত করা হয়েছে। ভেন্যু বাছাইয়ের ক্ষেত্রে স্টেডিয়ামের কাছাকাছি নির্দিষ্ট মানের হোটেল, অনুশীলনের মাঠ, বিমানবন্দর থেকে দূরত্বের মতো বিষয়গুলি বিবেচনা করতে হয়েছে। বিশ্বকাপ চলাকালীন যাতে ক্রিকেটারদের খুব বেশি সফর করতে না হয় তার ভিত্তিতে বেছে নেওয়া হয়েছে মাঠগুলিকে।'

এ নিয়ে দক্ষিণ আফ্রিকা এবং জিম্বাবুয়ে দ্বিতীয়বার বিশ্বকাপ টুর্নামেন্ট আয়োজন করতে চলেছে। ইতিপূর্বে ২০০৩ সালে তারা এই মহাযজ্ঞের আয়োজন করেছিল। তবে এই প্রথমবার নামিবিয়া বিশ্বকাপ টুর্নামেন্ট আয়োজন করতে চলেছে।

এদিকে দক্ষিণ আফ্রিকা আগেভাগে মাঠ নির্বাচন করে ফেললেও বাকি দুই দেশ এখনো তাদের ভেন্যু চূড়ান্ত করতে পারেনি।

এমএস

Wordbridge School
Link copied!