• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

আইসিসির ফ্যান্টাসি একাদশে তিন বাংলাদেশি ক্রিকেটার


ক্রীড়া ডেস্ক জুন ১৬, ২০২৪, ১০:২৩ পিএম
আইসিসির ফ্যান্টাসি একাদশে তিন বাংলাদেশি ক্রিকেটার

ঢাকা : চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপবের্র খেলার শেষের পথে। এরইমধ্যে শেষ আট নিশ্চিত করেছে ৭টি দল। অপেক্ষা আর মাত্র ১টি দলের। যার জন্য ২২ গজের লড়াইয়ে দুইটি দল। যে তালিকায় একটি বাংলাদেশ, অন্যটি নেদারল্যান্ডস। নেপালের বিপক্ষে শেষ আট নিশ্চিতের ম্যাচের আগে সুখবর পেল সাকিব-শান্তরা। আইসিসির ফ্যান্টাসি একাদশে সুযোগ মিলল তিন বাংলাদেশি ক্রিকেটারের।

শনিবার (১৫ জুনস) নিজেদের ফেসবুক পেজে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফ্যান্টাসি সেরা একাদশ ঘোষণা করেছে আইসিসি।

তৃতীয় সেটের সেই একাদশে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে জায়গা পেয়েছেন- তাওহিদ হৃদয়, তানজিম হাসান সাকিব ও তাসকিন আহমেদ।

তানজিম শুধু সাধারণ ক্রিকেটার হিসেবেই নয়, দায়িত্ব পেয়েছেন অধিনায়ক হিসেবেও। একাদশের মধ্যে সবচেয়ে বেশি ১৪২ পয়েন্ট বাংলাদেশের এই পেসারের। তাসকিন ও হৃদয়ের পয়েন্ট ১৩১ ও ৬৪। এবারের বিশ্বকাপে তানজিম ছয়টি এবং তাসকিন পাঁচটি উইকেট নিয়েছেন। তানজিম ও তাসকিনের ইকোনমি ৫.৯০ ও ৬.১৬। আর ব্যাট হাতে লঙ্কানদের বিপক্ষে দলকে জেতাতে ভূমিকা রাখেন হৃদয়।

আইসিসির ফ্যান্টাসির একাদশে বাংলাদেশের সর্বোচ্চ তিনজন। দ্বিতীয় অবস্থানে ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়রা- শেরফান রাদারফোর্ড ও আলজারি জোসেফ। ভারত, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া- এই ছয় দলের একজন করে ক্রিকেটার আছেন। উইকেটরক্ষকের দায়িত্বে আছেন মোহাম্মদ রিজওয়ান। ফ্যান্টাসি একাদশে পেস আক্রমণে তাসকিন, তানজিম, জোসেফের সঙ্গে আছেন আর্শদীপ সিং। স্পিন আক্রমণে আছেন কেশব মহারাজ, অ্যাডাম জাম্পা ও আদিল রশিদ।

এমটিআই

Wordbridge School
Link copied!