• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

সুপার এইটে কার সঙ্গে কবে খেলবে বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক জুন ১৮, ২০২৪, ০৯:২৪ এএম
সুপার এইটে কার সঙ্গে কবে খেলবে বাংলাদেশ

ঢাকা : নেপালকে হারিয়ে সব সমীকরণ উতড়ে সুপার এইটে পৌঁছে গেছে বাংলাদেশ। সুপার এইটের আটটি দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে।

বিশ্বকাপ শুরুর আগেই একটি ডেমো গ্রুপ বানিয়েছিল আইসিসি। সেখানে ভারত এ-১, পাকিস্তান এ-২, ইংল্যান্ড বি-১, অস্ট্রেলিয়া বি-২, নিউজিল্যান্ড সি-১, ওয়েস্ট ইন্ডিজ সি-২, দক্ষিণ আফ্রিকা ডি-১ ও শ্রীলঙ্কা ডি-২ হিসেবে সুপার এইটে খেলবে।

সেক্ষেত্রে গ্রুপ ‘ওয়ান’-তে রাখা হয়েছে এ-১, বি-২, সি-১ ও ডি-২ আর গ্রুপ ‘টু’-তে রাখা হয়েছে এ-২, বি-১, সি-২ ও ডি-১ এর দলগুলোকে। আইসিসির শর্তে বলা ছিল, এর মধ্যে যদি কোনো দল সুপার এইটে উঠতে ব্যর্থও হয়, তাহলে ওই গ্রুপ থেকে অন্য দল হিসেবে যারা সুপার এইটে উঠবে তারা ওই জায়গাগুলো দখল করবে। ডি-২ হিসেবে শ্রীলংকা যেহেতু উঠতে পারেনি, সেক্ষেত্রে এই নাম ধারণ করছে বাংলাদেশ। 

গ্রুপ ‘ওয়ান’-এ এরই মধ্যে সুপার এইট নিশ্চিত হয়েছে ভারত, অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের। সেক্ষেত্রে ডি-২ হিসেবে এই তিন প্রতিপক্ষকে পেয়েছে বাংলাদেশ।

সুপার এইটের সূচিও নির্ধারণ আগেই করে রেখেছে আইসিসি। সুপার এইটে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। অ্যান্টিগাতে ২১ জুন ভোর সাড়ে ৬টায় হবে এই ম্যাচ। পরদিন রাত সাড়ে আটটায় একই ভেন্যুতে ভারতের বিপক্ষে ম্যাচ। আর সুপার এইটে শেষ ম্যাচ ২৫ জুন ভোর সাড়ে ছয়টায় আফগানিস্তানের বিপক্ষে। ম্যাচটি হবে সেন্ট ভিনসেন্টে।

এমটিআই

Wordbridge School
Link copied!