• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

মেসি কি তবে থামার ইঙ্গিত দিলেন


ক্রীড়া ডেস্ক জুলাই ১০, ২০২৪, ১১:৫২ এএম
মেসি কি তবে থামার ইঙ্গিত দিলেন

ঢাকা : এ বছরের শুরু থেকেই পায়ের ইনজুরিটা কম ভোগায়নি ফুটবল জাদুকর লিওনেল মেসিকে। এমনকি খেলেননি গ্রুপের শেষ ম্যাচটিও। ইকুয়েডরের বিপক্ষে কোয়ার্টার ফাইনালেও ম্যাচেও কিছুটা বিবর্ণ ছিলেন মেসি। আজ স্কালোনিও ফিরে যান পুরনো ফর্মুলায়। একাদশে নিয়ে আসেন আনহেল ডি মারিয়া ও জুলিয়ান আলভারেজকে। ছন্দ ফিরে পান মেসিও। পেয়েছেন এবারের প্রথম গোল, হয়েছেন সেমির ম্যাচসেরা।

ম্যাচশেষে টিওয়াইসি স্পোর্টসে মেসি বলেন, ‘গত কোপা ও বিশ্বকাপে যেমন কাটিয়েছি এবারও তেমন অনুভব করছি… এসবই আমার শেষের লড়াই। আমি এর সর্বোচ্চটুকু উপভোগ করার চেষ্টায় আছি।’ তাতেই শঙ্কা জেগেছে, তবে কি কোপা শেষেই বিদায় বলবেন জাদুকর!

এ নিয়ে কোচ স্কালোনিকে জিজ্ঞেস করা হলে তিনি শান্ত থাকার পরামর্শ দেন। বলেন, ‘আমাদের ওকে (মেসি) ওর মতো ছেড়ে দেওয়া উচিত। ও জানে আমাদের পক্ষ থেকে দরজা কখনো বন্ধ হবে না। যতদিন ইচ্ছা ও আমাদের সঙ্গে থাকতে পারে। তাই অবসর যদি নিতেই হয় সেই সিদ্ধান্তের ভার ওর ওপরেই ছেড়ে দেওয়া হবে।

নিজেদের দলটাকে নিয়ে ব্যাপক উচ্ছ্বসিত মেসি, ‘এই দলটা যা করেছে, এটা পাগলামি; আর্জেন্টিনা জাতীয় দল যা করছে সেটিও। এদের এই পাগলামির কারণে আমি ও আমার মতো পুরনো প্রজন্মের খেলোয়াড়দের অংশ নেওয়া সবগুলো প্রতিযোগিতাই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।’

টানা দ্বিতীয়বারের মতো কোপার ফাইনালে এলো আর্জেন্টিনা। মেসির মতে, ‘ফাইনালে ওঠার সফরটা সহজ ছিল না। এবারের কোপা বেশ কঠিন। খারাপ পিচ, অধিক গরম, শক্ত প্রতিপক্ষ। আবার চ্যাম্পিয়ন হওয়ার জন্য যুদ্ধ করাটা মোটেও সহজ ছিল না।’

এমটিআই

Wordbridge School
Link copied!