• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

‘অর্থনৈতিকভাবে বাংলাদেশ এখন সমৃদ্ধশালী’


ঝালকাঠি প্রতিনিধি জুলাই ২৩, ২০১৬, ১০:৩২ পিএম
‘অর্থনৈতিকভাবে বাংলাদেশ এখন সমৃদ্ধশালী’

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, সরকার বয়স্ক ভাতা, বিধবা ভাতা ও প্রতিবন্ধীদের ভাতা দিয়ে আসছেন। এখন মাতৃত্বকালীন ভাতাও দিচ্ছে। সারাদেশে উন্নয়নের জোয়ার বইছে। অর্থনৈতিকভাবে আমরা এখন সমৃদ্ধশালী একটি দেশে পরিণত হয়েছি।

শনিবার (২৩ জুলাই) বিকেলে ঝালকাঠির নলছিটি উপজেলা পরিষদ মিলনায়তনে মৎস্য, সমাজসেবা ও মহিলা অধিদপ্তরের যৌথ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, জঙ্গিবাদ যাতে মাথাচারা দিয়ে উঠতে না পারে, সরকার সেদিকে লক্ষ্য রাখছে। সমাজের সকলকে সচেতন হতে হবে। আপনার সন্তান কোথায় যাচ্ছে, কি করছে সেদিকে খেয়াল রাখতে হবে। জঙ্গিবাদ দমনে গ্রাম ও শহরের পাড়ায়, মহল্লায় প্রতিরোধ কমিটি গঠন করতে হবে।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. কামরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. ইউনুস লস্কর, পৌর মেয়র মো. তছলিম উদ্দিন চৌধুরী, উপজেলা মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার, মহিলা বিষয়ক কর্মকর্তা মমতা নাছরিন, আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খন্দকার মজিবর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি এসকেন্দার আলী খান, সাধারণ সম্পাদক জনার্ধন দাস ও ইউপি চেয়ারম্যান এইচ এম আখতারুজ্জামান বাচ্চু।

অনুষ্ঠানে ৫৯০ জন নারীকে মাতৃত্বকালীন ৩৫ লাখ ৪০ হাজার টাকার চেক প্রদান করেন মন্ত্রী। এ ছাড়াও ৫৪৬ জনকে বয়স্ক ভাতা, ২৩৪ জনকে বিধবা ভাতা ও ৫০০ জনকে প্রতিবন্ধী ভাতা প্রদান করা হয়।

এ ছাড়াও অনুষ্ঠানে তিনি উপজেলা মৎস্য বিভাগের শ্রেষ্ঠ চাষীদের পুরস্কার ও উপজেলা পরিষদের উন্মুক্ত জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!