• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

উত্তপ্ত হয়ে উঠছে মমেক হাসপাতাল


ময়মনসিংহ প্রতিনিধি ডিসেম্বর ১৫, ২০১৬, ০৬:৩৭ পিএম
উত্তপ্ত হয়ে উঠছে মমেক হাসপাতাল

ময়মনসিংহ : কর্মচারী সমিতির দ্বন্দ্বে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল ক্রমশ: উত্তপ্ত হয়ে উঠছে। বহিরাগতদের নিয়ে দফায় দফায় মিছিল পাল্টা মিছিল মানববন্ধন চলছে। কর্মচারীদের দ্বন্দ্বে হাসপাতাল এলাকায় চলছে নৈরাজ্যকর পরিস্থিতি। যেকোন সময় অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে। সহিংসতার শিকার হতে পারে হাসপাতালে চিকিৎসা নিতে আসা সাধারণ রোগী। এ নিয়ে আতংকে দিন কাটাচ্ছেন দুর থেকে আসা ভর্তিকৃত রোগীর স্বজনরা। বুধবার (১৪ ডিসেম্বর) সকালে শেরপুর থেকে চিকিৎসা নিতে মমেক হাসপাতালে আসা আবুল হোসেন জানান, হাসপাতালের ভেতরে ও বাহিরে মমেক হাসপাতালের কর্মরত কর্মচারীরা বহিরাগতদের নিয়ে দফায় দফায় মিছিল পাল্টা মিছিল মানববন্ধন করে যাচ্ছে। শুনেছি কর্মচারী সমিতির দ্বন্দ্বে তারা এই পাল্টা পাল্টি মিছিল মানববন্ধন করছে।

এ বিষয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক (অর্থ) বলেন, আমরা পুলিশকে জানিয়েছি তারাই ব্যবস্থা নিবে। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত মেডিকেল কলেজ ও হাসপাতালের অভ্যন্তরীণ সড়কে মিছিল মানববন্ধন ও সমাবেশ করেছে সমিতির সাধারণ সম্পাদক মেহেরুল ইসলাম গ্রুপ। অন্যদিকে বুধবার (১৪ ডিসেম্বর) দুপুর ১টায় মেহেরুলের বিরুদ্ধে মানববন্ধন করেছে বহিরাগতরা। এ জন্য মেহেরুন দায়ি করেছেন সমিতির সভাপতি আলী হোসেনকে।

এদিকে মমেক চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মেহেরুল ইসলাম বলেন, চলতি বছর ১০ এপ্রিল তিনি ময়মনসিংহ থেকে বদলি হন কক্সবাজার জেলা সদর হাসপাতালে। চলতি মাসের ৮ তারিখে পুনরায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে বদলি হয়েছেন তিনি। ১২ ডিসেম্বর তাকে ছাড়পত্র প্রদান করেন কক্সবাজার জেলা সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. মো আখতারুল ইসলাম। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় মেহেরুল ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের প্রশাসনিক শাখার ডিলিং এ্যাসিসটেন্ট মোরশেদ আলমের কাছে তার যোগদান পত্র জমা দেন।

অন্যদিকে যোগদানের খবর পেয়ে বাঁধা সৃষ্টির জন্য বুধবার (১৪ ডিসেম্বর) দুপুরে মেহেরুলের বিরুদ্ধে মানববন্ধন করে বহিরাগতরা। এ জন্য তিনি দায়ী করেছেন সমিতির সভাপতি, আলী হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, মনজুরুল হকসহ অন্যদের বিরুদ্ধে। আলী হোসেন বলেন, এলাকাবাসী মেহেরুলের বিরুদ্ধে মানববন্ধন করেছে তিনি দায়ী নন। উল্টো বৃহস্পতিবার সকালে মেহেরুল বহিরাগতদের সাথে নিয়ে হাসপাতাল ও কলেজ ক্যাম্পাসে মিছিল মানববন্ধন ও সমাবেশ করেছে বলে অভিযোগ আলীর। হাসপাতাল ও মেডিকেল কলেজ ক্যাম্পাসে বহিরাগতদের কর্মকাণ্ড বিষয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক (অর্থ) বলেন, আমার পুলিশকে জানিয়েছি তারাই ব্যবস্থা নিবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!