• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

গুয়াতেমালায় আশ্রমে অগ্নিকাণ্ডে ১৯ কিশোরী নিহত


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ৯, ২০১৭, ০৮:৪৪ এএম
গুয়াতেমালায় আশ্রমে অগ্নিকাণ্ডে ১৯ কিশোরী নিহত

নিহতের স্বজনদের আহাজারি

ঢাকা: মধ্য আমেরিকার দেশ গুয়াতেমালার একটি সরকারী আশ্রমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ১৯ কিশোরী মারা গেছেন। এ ঘটনায় অন্তত গুরুতর আহত হয়েছেন অন্তত ২৫ জন। বুধবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির ফায়ার সার্ভিস কর্মকর্তারা।

কীভাবে আগুনের সূত্রপাত হল সেটি জানা না গেলেও, সন্দেহ করা হচ্ছে হয়ত কেউ ইচ্ছা করেই আগুন ধরিয়ে দিয়েছে। এর আগে মঙ্গলবার ঐ আশ্রমটিতে দাঙ্গার ঘটনা ঘটে, এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে সে সময় পুলিশ মোতায়েন করা হয়েছিল।

গুয়াতেমালা সিটির দক্ষিণ পূর্বের শহর সান হোসে পিনুলার সরকারী আশ্রমটির ধারণ ক্ষমতা চারশোজনের হলেও, গত বছর সেখানে প্রায় ৭০০ মেয়ে শিশু ও কিশোরী ছিল।

মঙ্গলবার সেখানে দাঙ্গার ঘটনা ঘটলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সে সময় আশ্রমের ভেতরে শিশুদের ওপর নিপীড়নের অভিযোগ শোনা যায়। সাংবাদিকদের কাছে আশ্রমের ছোট ছোট বাসিন্দারা অভিযোগ করে তাদের নিয়মিত পেটানো এবং যৌন নিপীড়ন করা হত। এর মধ্যেই অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটল।

কর্তৃপক্ষ বলছে, প্রায় ৬০ জন শিশু আশ্রম ছেড়ে পালিয়ে গেছে। পালিয়ে যাওয়া শিশুদের কেউ কেউ বলেছে, দাঙ্গার পর আশ্রমে কর্তৃপক্ষের হুমকি ও শাস্তির ভয়ে পালিয়েছে তারা। সূত্র: বিবিসি।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!