• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

ঢাবিতে মধ্যরাতে ৩৫ ছাত্রকে পেটাল ছাত্রলীগ


নিজস্ব প্রতিবেদক মে ২৪, ২০১৮, ০৪:৫৬ পিএম
ঢাবিতে মধ্যরাতে ৩৫ ছাত্রকে পেটাল ছাত্রলীগ

ঢাকা: মধ্যরাতে গেস্টরুমে ডেকে ৩৫ ছাত্রকে পিটিয়ে আহত করেছেন ছাত্রলীগ নেতাকর্মীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদের বিক্ষোভ সমাবেশে না যাওয়ায় বুধবার (২৪ মে) রাত ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলে তাদের পেটানো হয়।

শিক্ষার্থীরা জানান, হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মাসুদ লিমনের অনুসারীরা তাদের মারপিট করেছেন।

তারা আরও জানান, বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদের এক বিক্ষোভ সমাবেশ ছিল। ছাত্রলীগ নেতা লিমন ওই কর্মসূচিতে ছাত্রদের যাওয়ার নির্দেশ দেন।

কিন্তু প্রথম বর্ষের কিছু ছাত্র সেখানে উপস্থিত না হওয়ায় রাত ১১টায় হলের দ্বিতীয় বর্ষের ছাত্রলীগকর্মী মুনতাসির, স্মরণ, মাহিন, ইসতিয়াক, আল-আমিন, সজীব ও সাকিনের নেতৃত্বে আরও কয়েকজন তাদের হলের গেস্টরুমে তলব করে।

তবে গেস্টরুমে কয়েকজন ছাত্র আসতে দেরি করে। এতে ক্ষুব্ধ হয়ে ছাত্রলীগকর্মীরা উপস্থিত প্রায় ৩৫ জনের সবাইকে এলোপাতাড়ি লাথি, কিল ও ঘুষিসহ প্রায় দেড় ঘণ্টা ধরে মানসিক এবং শারীরিকভাবে নির্যাতন করে।

মারধরের কথা জানতে চাইলে অভিযুক্ত ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের মুনতাসির ও পপুলেশন সায়েন্স বিভাগের স্মরণ সাংবাদিকদের সামনে এর সত্যতা স্বীকার করেন।

এ সময় ছাত্রলীগ নেতা আবদুল্লাহ আল মাসুদ লিমনও উপস্থিত ছিলেন। তিনি সাংবাদিকদের বলেন, রমজান মাসে এ ধরনের কাজ করা ঠিক হয়নি। আমি এ ব্যাপারে সর্বোচ্চ ব্যবস্থা নেব।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!