• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

থার্টিফার্স্ট নাইট: কঠোর নিরাপত্তায় রাজধানী


বিশেষ প্রতিনিধি ডিসেম্বর ৩১, ২০১৬, ০৬:২২ পিএম
থার্টিফার্স্ট নাইট: কঠোর নিরাপত্তায় রাজধানী

ঢাকা: থার্টিফার্স্ট নাইটে বিশ্বের বিভিন্ন শহরের মত রাজধানী ঢাকায়ও বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জারি করেছে আইনশৃঙ্খলা বাহিনী। নগরীর বিভিন্ন প্রবেশপথে বসানো হয়েছে চেকপোস্ট।

শনিবার (৩১ ডিসেম্বর) সকাল থেকেই নগরজুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন লক্ষ্য করা গেছে।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়, নগরবাসীর নিরাপত্তায় মাঠে থাকছেন ১০ হাজার পুলিশ সদস্য। অন্যদিকে ‌র‌্যাব সূত্র জানিয়েছে, নিশ্ছিদ্র নিরাপত্তার জন্য থাকছে বিশেষ টহল ও চেকপোস্টের ব্যবস্থা।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া থার্টিফার্স্ট উদযাপনে পুলিশেরে নির্দেশনা তুলে ধরে বলেন,  আমরা কারো আনন্দে বাধা দিতে চাই না। তবে থার্টিফার্স্টে কেউ হোটেল, ক্লাব বা ঘরের মধ্যে আনন্দ-উৎসব করতে চাইলে অবশ্যই ঢাকা মহানগর পুলিশের অনুমতি নিতে হবে।

ডিএমপি কমিশনার বলেন, মানুষ আনন্দ করবে তাতে কোনো সমস্যা নেই। আমরা কারো আনন্দে বাধা দিতে চাই না। তবে জননিরাপত্তা বিঘ্নিত হয় এমন কিছু করতে দেয়া হবে না। হোটেলে, বাসাবাড়ি বা ক্লাবে কোনো অনুষ্ঠান করতে চাইলে পুলিশের অনুমতি সাপেক্ষে শান্তিপূর্ণ পরিবেশে করতে হবে। কোনো প্রকার বিশৃঙ্খলা করা যাবে না।

তিনি বলেন, ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টার পর খোলা জায়গায় যে কোনো ধরনের সমাবেশ, আনন্দ-উৎসব, অঙ্গ-ভঙ্গি কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে। যারা হোটেল, ক্লাব বা ঘরে অনুষ্ঠান করবে, পুলিশ সেখানে বাধা দেবে না। বরং সহযোগিতা করবে।

আছাদুজ্জামান বলেন, ঢাকা শহরের গুরুত্বপূর্ণ স্থানে পুলিশি তল্লাশি থাকবে। ৩১ ডিসেম্বর সন্ধ্যা থেকে ভোর ৫টা পর্যন্ত ঢাকা মহানগরীতে মদের দোকান ও বার বন্ধ থাকবে। রাত ৮টা থেকে ভোর ৫টা পর্যন্ত বৈধ অস্ত্র প্রদর্শন করা যাবে না। এছাড়া আতশবাজি, ও পটকা ফুটানো বন্ধ থাকবে।

এদিন সন্ধ্যা ৬টার পর বিশ্ববিদ্যালয়ের স্টিকার লাগানো গাড়ি ছাড়া অন্যকোনো গাড়ি ক্যাম্পাস এলাকায় ঢুকতে পারবে না।

বিশ্ববিদ্যালয় এলাকার বাসিন্দাদেরও ৬টার মধ্যে বাসস্থানে চলে যেতে বিশেষভাবে অনুরোধ জানান ডিএমপি কমিশনার। এছাড়া গুলশান, বনানী, বারিধারা ও হাতিরঝিলে রাত ৮টার পর সকল প্রকার গাড়ি প্রবেশ ঠেকানো হবে। কেউ সময়মতো নিজ গন্তব্যে পৌঁছাতে না পারলে নিজ পরিচয় পত্র প্রদর্শন করে প্রবেশ করতে হবে।


সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/আকন

Wordbridge School
Link copied!