• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
দুর্যোগপূর্ণ আবহাওয়া

বরিশালে ছোট লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা


নিজস্ব প্রতিবেদক, বরিশাল এপ্রিল ২৩, ২০১৭, ১০:৫৫ এএম
বরিশালে ছোট লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা

ফাইল ছবি

বরিশাল: বৈরি আবহাওয়ার কারণে বরিশালের অভ্যন্তরীণ নৌরুটে ছোট লঞ্চ চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। শনিবার (২২ এপ্রিল) সকাল থেকে এ ধরনের কোনো লঞ্চ বরিশালের অভ্যন্তরীণ রুটে চলাচল করছে না বলে জানিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

বরিশাল তথা গোটা দক্ষিণাঞ্চলে কখনও বৃষ্টি আবার কখনও মেঘলা আকাশ সঙ্গে ঝড়ো বাতাস বইছে। গত তিনদিন ধরে একই অবস্থা বিরাজ করেছে। দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করায় নদী বন্দরগুলো ২ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। যে কারণে বন্ধ করে দেয়া হয়েছে ৬৫ ফুটের ছোট লঞ্চ।

বরিশাল নদী বন্দরের নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপ-পরিচালক আজমল হুদা জানিয়েছেন- বর্তমানে নদী বন্দরে ২ নম্বর সতর্কতা সংকেত থাকায় ৬৫ ফুটের নীচে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে।

সতর্কতা সংকেতের বাইরে বর্তমানে যেসব লঞ্চ আভ্যন্তরীণ রুটে চলছে তাদের বিশেষ সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে। পাশাপাশি আবহাওয়া অনুকূলে না থাকলে নিরাপদে লঞ্চ ভিড়িয়ে রাখতে চালক-মাস্টারদের নির্দেশনা দেয়া হয়েছে।

বরিশাল আবহাওয়া অফিসের সিনিয়র অভজারভার মো. ইউসুফ জানান- বঙ্গোপসাগরে সঞ্চালনশীল মেঘমালার সৃষ্টি হওয়ায় বৃষ্টি পড়ছে। সেই সঙ্গে বজ্রপাত ও ঝড়ো হাওয়া বইতে পারে।

গত ২৪ ঘণ্টায় বরিশালে ৭৩ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!