• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

রাজনৈতিক প্রতিহিংসায় ব্যারিস্টার মইনুলকে গ্রেফতার


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২৩, ২০১৮, ১১:৫৫ এএম
রাজনৈতিক প্রতিহিংসায় ব্যারিস্টার মইনুলকে গ্রেফতার

ঢাকা : রাজনৈতিক প্রতিহিংসা ও সরকারের উস্কানিতে ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেছেন তার আইনজীবী ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন।

সোমবার (২২ অক্টোবর) রাতে ১২ টার দিকে মিন্টু রোডের গোয়েন্দা বিভাগের কার্যালয়ে ব্যারিস্টার মইনুলের সঙ্গে সাক্ষাৎ করতে এসে খন্দকার মাহবুব হোসেন এসব কথা বলেন। এসময় ডিবি পুলিশ খন্দকার মাহবুব হোসেনকে ব্যারিস্টার মইনুলের সঙ্গে কথা বলতে দেয়নি।

খন্দকার মাহবুব বলেন, ‘মইনুলকে কোন মামলায় গ্রেফতার করা হয়েছে সংবিধান অনুযায়ী তার আইনজীবীর জানার অধিকার আছে কিন্তু আমরা যখন তার গ্রেফতারের সংবাদ পেয়ে দেখা করতে আসলাম তখন আমাদের ডিবি কার্যালয়ে ঢুকতে দেয়া হয়নি। ঊর্ধ্বতনদের সঙ্গে কথাও বলতে দেয়া হয়নি।’

তিনি বলেন, ‘জাতীয় ঐক্যফ্রন্টে মইনুল হোসেনের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকায় কারণে তাকে গ্রেফতার করা হয়েছে। এই গ্রেফতারে প্রমাণ করে দেশের আইন ব্যবস্থা নেই। শুনেছি তাকে মানহানির মামলায় গ্রেফতার করা হয়েছে। গত দুই দিনে তার বিরুদ্ধে তিনটি মামলা হয়েছে। ঠিক কোন মামলায় তাকে গ্রেফতার করা হলো তা জানতেই এসেছিলাম। মানহানির মামলা তিনি করতে পারেন যার মানহানি হয়েছে। কিন্তু মাসুদা ভাট্টি তো মামলা করেন নি।’

আশা প্রকাশ করে তিনি বলেন, ‘এই মামলা জামিন যোগ্য আশা করি আগামীকাল কোর্টে ব্যারিস্টার মইনুল জামিন পাবেন।’

এর আগে রংপুরের একটি মানহানির মামলায় গ্রেফতারি পরোয়ানায় জারি করেন আদালত। রংপুরের ওই মামলার ওয়ারেন্টের সূত্র ধরে জাতীয় ঐক্যফ্রন্টের নেতা আ স ম রবের রাজধানীর উত্তরার বাসা থেকে সোমবার রাত পৌনে দশটায় ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

গ্রেফতারের পর ব্যারিস্টার মইনুল হোসেনকে জিঞ্জাসাবাদের জন্য মিন্টু রোডের গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নেয়া হয়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!