• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

হারের পর মুস্তাফিজের প্রশংসায় পঞ্চমুখ চেন্নাই


ক্রীড়া ডেস্ক মে ২, ২০২৪, ০৯:৫৬ এএম
হারের পর মুস্তাফিজের প্রশংসায় পঞ্চমুখ চেন্নাই

ঢাকা: পাঞ্জাবের বিপক্ষে খেলে আইপিএলের চলতি মৌসুমের ইতি টানলেন পেসার মুস্তাফিজুর রহমান। চেন্নাইয়ের জার্সিতে ৯ ম্যাচ খেলা এই বাঁহাতি পেসারের এবারের মৌসুমটা কেটেছে দুর্দান্ত। পাঞ্জাবের বিপক্ষে বিদায়ী ম্যাচেও বল হাতে নজর কেড়েছেন মুস্তাফিজ। দল হারলেও মুস্তাফিজের বোলিংয়ে মুগ্ধ সিএসকে।

পাঞ্জাবের বিপক্ষে ৪ ওভারে একটি মেইডেনে ২২ রান দিয়ে উইকেটশূন্য থাকেন মুস্তাফিজ। চেন্নাইয়ের হয়ে একাধিক ওভার বোলিং করা পাঁচ বোলারের মধ্যে ওভারপ্রতি ৬ এর নিচে রান দেন কেবল তিনিই। ১৪টি ডট বল খেলালেও বাংলাদেশের বাঁহাতি এই পেসার ওয়াইড দেন পাঁচটি।

চলতি আসরে চেন্নাইয়ের হয়ে ৯ ম্যাচ খেলে এই প্রথম উইকেটশূন্য থাকলেন মুস্তাফিজ। ওভারপ্রতি ৯.২৬ করে রান দিয়ে ১৪ উইকেট নিয়ে জসপ্রিত বুমরাহ ও হার্শাল প্যাটেলের সঙ্গে যৌথভাবে এখনও আসরের সর্বোচ্চ উইকেটশিকারি অবশ্য তিনিই।

এমন পারফরম্যান্সের পর নিজেদের ভেরিয়ায়েড ফেসবুক পেজে মুস্তাফিজের বোলিংয়ের প্রশংসা করে চেন্নাই লেখে, '৪ ওভার, ২২ রান, ১ মেডেন। মুস্তাফিজের স্পেলের প্রশংসা করতেই হবে!'

স্বপ্নের দল চেন্নাই সুপার কিংসে সুযোগ আর তার সঙ্গে ধোনির তালিমে পুরনো রূপে ফেরা। আসরের সেরাদের কাতারেও ভালোভাবে টিকে থাকা। ২০২৪ আইপিএল অনেক কিছুই দিয়েছে মুস্তাফিজুর রহমানকে। আইপিএলের এই অভিজ্ঞতা বিশ্বকাপে কাজে লাগাতে চান মুস্তাফিজ।

উল্লেখ্য, আইপিএল খেলার জন্য প্রথমে মুস্তাফিজকে ৩০ এপ্রিল পর্যন্ত ছাড়পত্র দেয় বিসিবি। পরে তার মেয়াদ বাড়ানো হয় আরও এক দিন। এনওসি নিয়ে এরপর নানা সমালোচনা হলেও নিজেদের সিদ্ধান্তেই অটল থাকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আর তাই ৯ ম্যাচ খেলেই ফিজকে শেষ করতে হলো এবারের মিশন।

এআর

Wordbridge School
Link copied!