• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

শিক্ষকতাকে ইবাদত মনে করুন, শিক্ষকদের গণশিক্ষামন্ত্রী


যশোর প্রতিনিধি মার্চ ১৮, ২০১৭, ০৮:১৭ পিএম
শিক্ষকতাকে ইবাদত মনে করুন, শিক্ষকদের গণশিক্ষামন্ত্রী

যশোর: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান শিক্ষকদের উদ্দেশে বলেছেন, যারা চোখ বন্ধ করলে বাংলাদেশ দেখতে পায় সেই শিক্ষকরাই জাতি গঠনে ভূমিকা রাখেন। আর যারা চোখ বন্ধ করলে স্ত্রী ও সন্তান ছাড়া কিছু দেখতে পান না তাদের দিয়ে জাতি গঠন সম্ভব না।

শনিবার (১৮ মার্চ) দুপুরে যশোরে ‘প্রাথমিক শিক্ষার মনোন্নয়নে করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। যশোর জেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে যশোর জিলা স্কুল অডিটোরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়।

মন্ত্রী আরও বলেন, গতকাল পর্যন্ত যে যা করেছেন ভুলে যান, কত ঘন্টা স্কুল করেছেন সেটা বড় কথা নয়। শিক্ষকতাকে ইবাদত মনে করুন। সবাই মিলে স্কুলের এমন একটা পরিবেশ তৈরি করুন- যেখানে অভিভাবকেরা তাদের সন্তানদের সেখানে পাঠাতে আগ্রহী হবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী আরো বলেন, প্রাথমিক শিক্ষার গুরুত্ব বুঝে তিনিই প্রথম প্রাথমিক শিক্ষাকে জাতীয়করণ করেছিলেন। তিনি আমাদের পথিকৃৎ; তিনিই আমাদের মডেল।

মন্ত্রী বলেন, দেশ গঠনে প্রাথমিকে কাজ করার অনেক সুযোগ রয়েছে। আন্তরিকতার সাথে এখানে কাজ করা দরকার। বর্তমান শিক্ষা ব্যবস্থার উন্নয়নে আওয়ামী সরকার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। যত দলই আসুক যত কথাই বলুক দেশের উন্নয়নে আওয়ামী লীগের কোন বিকল্প নেই। তিনি বলেন, আওয়ামী লীগ যদি ক্ষমতায় থাকে প্রাথমিক শিক্ষার উন্নয়ন হবে।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন, যশোর-৫ আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য্য, যশোর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির, জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর। সভাপতিত্ব করেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তাপস কুমার অধিকারী। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুক্তিযোদ্ধা একেএম খয়রাত হোসেন, সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার ওয়ালিয়ার রহমান, পুরন্দরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মনিরুজ্জামান, পুরাতন কসবা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি শেখ আবদুল মতলেব বাবু।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!