• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সরকারের নির্দেশে খালেদার বক্তব্য প্রচারে বাধা : বিএনপি


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১৩, ২০১৭, ১০:১৫ এএম
সরকারের নির্দেশে খালেদার বক্তব্য প্রচারে বাধা : বিএনপি

প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে বুধবার বিএনপি চেয়ারপারসন সংবাদ সম্মেলন করেন

ঢাকা : সত্য প্রকাশিত হওয়ার ভয়ে সরকারের সরাসরি নির্দেশেই গতকাল বিকেলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বক্তব্য প্রচারে বাধার সৃষ্টি করা হয়। গণমাধ্যমের ওপর সরকারের এই আচরণ স্বেচ্ছাচারী, অগণতান্ত্রিক ও সংবাদমাধ্যমের স্বাধীনতার ওপর নগ্ন হস্তপেক্ষ।

গতকাল বুধবার (১২ এপ্রিল) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব বলা হয়।

বিবৃতিতে বলা হয়- গতকাল বুধবার বিকেল সাড়ে ৪টায় বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপি ও ২০ দলীয় জোটের শীর্ষ নেতৃবৃন্দের উপস্থিতিতে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সংবাদ সম্মেলন শুরু হলে বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেলে বিএনপি চেয়ারপারসনের বক্তব্য সরাসরি সম্প্রচারের শুরু করলেও সঙ্গে সঙ্গে তা বন্ধ করে দেয়া হয়। তাছাড়া বেশির ভাগ টেলিভিশন চ্যানেলে গুরুত্বহীনভাবে বিএনপি চেয়ারপারসনের বক্তব্য প্রচার করা হচ্ছে বা কোনো কোনো টেলিভিশন চ্যানেলে তা সম্পূর্ণ ব্ল্যাকআউট করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়, সরকারের সরাসরি নির্দেশেই বিএনপি চেয়ারপারসনের বক্তব্য প্রচারে বাধা সৃষ্টি করা হচ্ছে। গণমাধ্যমের ওপর সরকারের এই আচরণ স্বেচ্ছাচারী, অগণতান্ত্রিক ও সংবাদমাধ্যমের স্বাধীনতার ওপর নগ্ন হস্তক্ষেপ। এ ঘটনায় ভোটারবিহীন সরকারের গণবিরোধী কুৎসিত রূপটি আরো প্রকটভাবে ফুটে উঠল। এটি বিএনপি ও ২০ দলীয় জোটের প্রতি সরকারের প্রতিহিংসার বহিঃপ্রকাশ।

এতে আরো বলা হয়- এরা বাক-ব্যক্তি ও মত প্রকাশের স্বাধীনতায় অবিশ্বাসী একটি রাজনৈতিক দল, যারা দুঃশাসন চালিয়ে বহু দলীয় গণতন্ত্রকে অদৃশ্য করেছে। একদলীয় অপশাসন প্রলম্বিত করার জন্যই বিরোধী মত দমনে গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করতে সরকার নিরন্তরভাবে সদা তৎপর। ক্ষমতাসীন হওয়ার পর থেকেই বর্তমান সরকার গণমাধ্যমকে নিজেদের উদ্দেশ্য সাধনে ব্যবহার করতে যাবতীয় কর্মকাণ্ড চালিয়ে এসেছে।

সুতরাং সত্য প্রকাশিত হওয়ার ভয়েই সরকার আজ বিএনপির সংবাদ সম্মেলনে চেয়ারপারসনের বক্তব্য ইলেকট্রনিক গণমাধ্যমে প্রচারে বিঘ্ন সৃষ্টি করে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি সরকারের এই ন্যাক্কারজনক স্বৈরাচারী হস্তক্ষেপের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!