• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সৌদি আরব পৌঁছেছেন প্রধানমন্ত্রী


নিউজ ডেস্ক এপ্রিল ১৬, ২০১৮, ০৯:৩১ এএম
সৌদি আরব পৌঁছেছেন প্রধানমন্ত্রী

ঢাকা: সৌদি আরবের বাদশার আমন্ত্রণে দেশটির দাম্মামে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় রোববার (১৫ এপ্রিল) ৭টা ৩৫ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট দাম্মামের বাদশাহ ফাহাদ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এ সময় সৌদি আরবের সংসদবিষয়ক মন্ত্রী মুহাম্মদ বিন ফায়সাল আবু সাক, দাম্মামের গর্ভনর সৌদ বিন নায়েফ বিন আব্দুল আজিজ, বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ, ডিফেন্স এ্যাটাশে ব্রিগেডিয়ার জেনারেল শাহ আলম ও দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজের আমন্ত্রণে সোমবার (১৬ এপ্রিল) সৌদি আরবের পূর্বাঞ্চলীয় আল জুবাইল প্রদেশে অনুষ্ঠেয় ‘গালফ শিল্ড-১’ নামে একটি যৌথ সামরিক মহড়ার কুচকাওয়াজ ও সমাপনী অনুষ্ঠানে যোগ দেবেন শেখ হাসিনা। 

সৌদি আরব ও উপসাগরীয় অঞ্চলে নিরাপত্তা সহযোগিতা আরো জোরদার করার লক্ষ্যে ২৩টি বন্ধুপ্রতিম দেশের অংশগ্রহণে এই সামরিক মহড়ার আয়োজন করা হয়েছে। গত ১৮ই মার্চ শুরু হওয়া এই মহড়ায় বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ১৮ সদস্যের একটি প্রতিনিধিদল অংশ নিয়েছে।

এর আগে রোববার (১৫ এপ্রিল) বিকেল ৫টার দিকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সৌদি আরবের দাম্মাদের উদ্দেশে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী।

গালফ শিল্ড-১ এর সমাপনী অনুষ্ঠানে যোগদান শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমনওয়েলথ সরকারপ্রধানদের বৈঠকে (সিএইচওজিএম) যোগদানের জন্য সোমবার বিকালে একটি বিশেষ ফ্লাইটে লন্ডনের উদ্দেশে দাম্মাম ত্যাগ করবেন।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!