• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

জঙ্গিদের গুলিতে ২ সোয়াত সদস্য আহত


চট্টগ্রাম প্রতিনিধি মার্চ ১৬, ২০১৭, ১০:১১ এএম
জঙ্গিদের গুলিতে ২ সোয়াত সদস্য আহত

চট্টগ্রাম : চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভার চৌধুরীপাড়ার প্রেমতলা এলাকার ‘ছায়ানীড়’ বাড়িতে অবস্থানকারী জঙ্গিদের বিরুদ্ধে অভিযানে আইনশৃংখলা বাহিনীর দুই সদস্য আহত হয়েছেন। অভিযান শুরুর পর উভয়পক্ষের মধ্যে গোলাগুলিতে বৃহস্পতিবার (১৬ মার্চ) সকালে তারা আহত হন বলে জানিয়েছেন কাউন্টার টেরোরিজম ইউনিট ঢাকার অতিরিক্ত উপকমিশনার আবদুল মান্নান।

তিনি বলেন, ভোর ৬টার দিকে অভিযান শুরুর পরপরই উভয়পক্ষের মধ্যে প্রায় ১০ মিনিটের মতো গুলি বিনিময় হয়। এ সময় দুই সোয়াত সদস্য আহত হন। পরে তাদের অ্যাম্বুলেন্সযোগে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এর আগে ভোর ৬টার দিকে ঢাকা থেকে যাওয়া পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট ও সোয়াত টিম বাড়িটিতে অভিযান শুরু করে। বিশেষ এ দলের সঙ্গে অভিযানে চট্টগ্রামের সোয়াট, র‌্যাব ও পুলিশ সদস্যরাও রয়েছে।

এর আগে বুধবার দিনগত রাত পৌনে ১টার দিকে ঘটনাস্থলে পৌঁছায় সোয়াট টিম। ঘটনাস্থলে পৌঁছলেও সঙ্গে সঙ্গে অভিযান শুরু না করে অ্যাসেসমেন্ট করেন সোয়াট কর্মকর্তারা। পরে দিনের আলো ফোঁটার পর শুরু হয় ‘অ্যাসল্ট-১৬’ নামের এই অভিযান।

বুধবার রাতে জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা সাংবাদিকদের জানান, ‘ছায়ানীড়’ বাড়িতে ৫-৬ জন জঙ্গি এবং বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র ও গোলা-বারুদ মজুদ রয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছি। এর আগে বুধবার দুপুরে সীতাকুণ্ড পৌরসভার লামারবাজার পশ্চিম আমিরাবাদে সাধন চন্দ্র ধরের মালিকানাধীন সাধন কুঠিরের নিচ তলায় অভিযান চালায় পুলিশ।

এ সময় সেখান থেকে ২ মাসের শিশুসহ এক জঙ্গি দম্পতিকে আটক করে পুলিশ। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে পৌরসভার চৌধুরীপাড়ার প্রেমতলায় ‘ছায়ানীড়’ নামে ওই জঙ্গি আস্তানায় পুলিশ অভিযান চালায়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!