• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

‘দরজা লাগিয়ে ভিতরে ছিলাম কিছু বলতে পরবো না’


চট্টগ্রাম প্রতিনিধি মার্চ ১৬, ২০১৭, ১১:৩৫ এএম
‘দরজা লাগিয়ে ভিতরে ছিলাম কিছু বলতে পরবো না’

চট্টগ্রাম: সীতাকুণ্ড পৌরসভার প্রেমতলা চৌধুরীপাড়া এলাকার ‘ছায়ানীড়’ বাড়ি থেকে ২০ জন বাসিন্দাকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ মার্চ) সকালে তাদের উদ্ধার করা হয়। উদ্ধারের পর সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

এ সময় তাদের একজন সাংবাদিকদের বলেন, ‘ঘটনার পর আমরা ঘরের ভিতর দরজা লাগিয়ে ছিলাম। পরে কি ঘটেছে তা বলতে পরবো না।’

প্রায় বিশ ঘণ্টা ওই বাড়িতে অবরুদ্ধ থাকার পর সকাল সোয়া ১০টার দিকে পর্যায়ক্রমে তাদের বের করে আনা হয়।

পৌরসভার কাউন্সিলর শফিউল আলম সাংবাদিকদের বলেন, অভিযানকালে বাড়িটিতে সাধারণ বাসিন্দারা ভেতরে আটকে পড়েন। সকাল ১০টা নাগাদ ২০ জন বাসিন্দাকে উদ্ধার করা হয়েছে।

শফিউল আলম আরো বলেন, উদ্ধার হওয়া ব্যক্তিদের মধ্যে নারী, শিশু ও পুরুষ রয়েছেন। তারা শারীরিকভাবে সুস্থ আছেন। তবে মানসিকভাবে বিপর্যস্ত। তাই তাদের সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্স পাঠানো হয়েছে।

পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি সফিকুল ইসলাম সকাল সোয়া ১০টায় ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, “আমরা এখন পর্যন্ত চারটি ডেডবডি সেখানে দেখেছি।তাদের দুজনের শরীরে ছিল সুইসাইড ভেস্ট। বিস্ফোরণে তাদের মৃত্যু হয়েছে। দুজন মারা গেছে পুলিশের গুলিতে। দেহগুলো ছিন্নভিন্ন হয়ে গেছে। ভেতরে আর কেউ নেই।”

তিনি জানান, অভিযান প্রাথমিকভাবে সমাপ্ত হলেও তাদের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের সদস্যরা ভেতরে কাজ করছেন। 

ওই বাড়ির বিভিন্ন ফ্ল্যাটে সারারাত আটকে থাকা তিন পরিবারের ২০ জনকে অক্ষত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। জঙ্গিদের ছোড়া গ্রেনেডে তিন পুলিশ সদস্য এবং গ্রিল কাটতে গিয়ে ফায়ার ব্রিগেডের এক সদস্য আহত হয়েছেন বলে সফিকুল ইসলাম জানান। 

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!