• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

ওয়ার্ডব্রিজ স্কুলে বিজয় দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা


বিশেষ প্রতিনিধি ডিসেম্বর ১৫, ২০১৬, ০৬:৩৭ পিএম
ওয়ার্ডব্রিজ স্কুলে বিজয় দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

ঢাকা: ৪৫তম মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীর ধানমণ্ডির ওয়ার্ডব্রিজ স্কুলে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় তিনটি বিভাগে ৯ জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরে ধানমণ্ডির ২/এ সড়কে স্কুলটির সিনিয়র ক্যাম্পাসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে স্কুলের প্রিন্সিপাল সেবা তাসমিন হক ও ভাইস প্রিন্সিপাল চামেলী সাত্তার মদিনাসহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক উপস্থিত ছিলেন।

সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ‘মুক্তিযুদ্ধ’ শিরোনামে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে প্রায় দেড়শ’ শিক্ষার্থী অংশ নেয়। এদের মধ্যে তিনটি বিভাগে ৯ জন শিক্ষার্থী পুরস্কার লাভ করে। চিত্রাঙ্কন প্রতিযোগিতা শেষে দুপুর ১টায় শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এ পর্বের শুরুতে ‘পূর্ব দিগন্তে’ গানের তালে দলীয় নৃত্য পরিবেশন করে স্কুলের বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীরা।

এর পর তিনটি পর্বে ‘বাংলাদেশের ইতিহাস পাঠ’ করে শিক্ষার্থীরা। তার পরপরই বাংলাদেশের ইতিহাস নিয়ে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয় এবং ‘ধন ধান্য পুষ্পে ভরা’ গানে আরেকটি দলীয় নৃত্য পরিবেশিত হয়।

নৃত্য পরিবেশন শেষে একে একে তিনটি কবিতা আবৃত্তি এবং রবীন্দ্রনাথের ‘যদি তোর ডাক শুনে কেউ না আসে’ গানটি দলগত সঙ্গীত হিসেবে পরিবেশিত হয়। চিত্রাঙ্গন প্রতিযোগিতায় বিজয়ী ৯ শিক্ষার্থীকে পুরস্কার তুলে দেন স্কুলের প্রিন্সিপাল সেবা তাসমিন হক, ভাইস প্রিন্সিপাল চামেলী সাত্তার মদিনা ও স্কুলের ম্যানেজিং পার্টনার-শিক্ষক দেবাশীষ সাহা।

অনুষ্ঠানে উপস্থিত সবার মাঝে জাতীয় পতাকা বিতরণ করা হয়। জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। প্রায় চার ঘণ্টাব্যাপী এ অনুষ্ঠানের উপস্থাপনা করে স্কুলেরই শিক্ষার্থী আরহাম সাদাফ অর্পণ ও হুমায়রা তাসনিম।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!