• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

জাতীয় হকি দলের স্পন্সর ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ৮, ২০১৭, ০৮:৩৬ পিএম
জাতীয় হকি দলের স্পন্সর ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক

ঢাকা: বাংলাদেশের হকির সাথে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের সম্পর্কটা বেশ পুরানো। তবে গত বছর হঠাৎ করেই হকি থেকে মুখ ফিরিয়ে নেয় বেসরকারি এই ব্যাংকটি। খুশির খবর হল আবারও সম্ভাবনাময় এই খেলাটির সাথে যুক্ত হয়েছে তারা। ঘরের মাঠে অনুষ্ঠিতব্য আসন্ন এশিয়া কাপ হকির দশম আসরে জাতীয় দলের পৃষ্ঠপোষক হয়েছে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক।

এ উপলক্ষ্যে মঙ্গলবার (৮ আগস্ট) বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন ভবনের ডাচ-বাংলা মিলনায়তনে হকি ফেডারেশন ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক-এর মধ্যে এক সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষর হয়। চুক্তিতে স্বাক্ষর করেন হকি ফেডারেশনের সভাপতি ও এয়ার চীফ মার্শাল আবু ইসরার এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মোহাম্মদ আলী।

এদিকে এশিয়া কাপ হকির টাইটেল স্পন্সর হলো হিরো। তাই বাংলাদেশের কোনো প্রতিষ্ঠান প্রধান স্পন্সর হতে পারছে না। তবে টুর্নামেন্টের আনুষাঙ্গিক খরচ, জাতীয় দলের সব খরচ বহন করবে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক। এজন্য তারা ফেডারেশনকে দেড় কোটি টাকা দেবে। ইতোমধ্যে ১ কোটি টাকার চেক হস্তান্তর করেছে ব্যাংকটি। প্রধান স্পন্সর হিরো থাকলেও মাঠের বিভিন্ন জায়গায় ফাস্ট সিকিউরিটি ব্যাংকের প্ল্যাকার্ড থাকবে। স্টেডিয়ামের বাইরেও এই প্রতিষ্ঠানের প্ল্যাকার্ড থাকবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন হকি ফেডারেশনের সহ-সভাপতি এবং এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান মাহফুজুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুস সাদেক।

৩২ বছর পর আবারও ঢাকায় বসতে যাচ্ছে এশিয়ার বিশ্বকাপ খ্যাত এই হকি আসর। আগামী ১১ অক্টোবর মওলানা ভাসানী স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী পাকিস্তানের মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ। তার আগে নিজেদের প্রস্তুত করতে আটটি প্রস্ততি ম্যাচ খেলতে চীন সফরে গেছে বাংলাদেশ জাতীয় হকি দল। ইতোমধ্যে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে ফেলেছে তারা।

আগামী অক্টোবরে অনুষ্ঠিতব্য এশিয়া কাপ হকির আগে ভারতে গিয়ে প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু ব্যয়বহুর ট্যুরের কথা ভেবে সেখানে যাওয়ার সিদ্ধান্ত পাল্টিয়েছে বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। তার পরিবর্তে এশিয়া কাপ শুরুর আগে ঢাকায় মালয়েশিয়া এবং চীনের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলার চিন্তা করছে বাহফে। এমনটাই জানিয়েছেন ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুস সাদেক। তিনি জানান, এরই মধ্যে গেল দু’মাস আগে থেকে অনুশীলন করা এবং চীনে যাওয়া জাতীয় হকি দলের জন্য ৩০ লাখ টাকা খরচ হয়েছে।

আবদুস সাদেক বলেন, ‘৩২ বছর আগে ঢাকা এশিয়া কাপে ঘাসের মাঠে খেলা হয়েছিল। এখন হবে টার্ফে। এশিয়ার সবগুলো জায়ান্ট দলই খেলবে এখানে। খুব ভালো করবে বাংলাদেশ, তা বলতে পারছি না। তবে ছেলেরা চেষ্টা করবে ভালো খেলা উপহার দেবার।

উল্লেখ্য, এশিয়া কাপ হকির যাত্রা শুরু ১৯৮২ সালে পাকিস্তানের করাচিতে। দ্বিতীয় আসর বসেছিল ঢাকায় ১৯৮৫ সালে। সর্বশেষ সাতবারের চারবারই হয়েছে মালয়েশিয়ায়। দু’বার ভারতে (নয়াদিল্লি ও চেন্নাই) এবং একবার জাপানের হিরোশিমায়। আগের নয় আসরের পাঁচটিতে অংশ নিয়েছে বাংলাদেশ। মালয়েশিয়ায় গত আসরে আট দলের মধ্যে অষ্টম হয় জিমি-বাহিনী। ৩২ বছর পর ফের এমন বড় আসর আয়োজনের সুযোগ পেয়েছে বাংলাদেশ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!