• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ক্রিকইনফোর বর্ষসেরা অভিষিক্ত ক্রিকেটার মুস্তাফিজ


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৪, ২০১৬, ০৪:২০ পিএম
ক্রিকইনফোর বর্ষসেরা অভিষিক্ত ক্রিকেটার মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক

এলাম, দেখলাম, জয় করলাম-মুস্তাফিজুর রহমান যেন এই কথাটিরই সমার্থক। মাত্র এক বছর আগেও তিনি ছিলেন ক্রিকেটবিশ্বের অপরিচিত মুখ। অথচ এখন এই প্রতিভাবান বাঁহাতি পেসারকে নিয়ে মাতামাতি। মুস্তাফিজের সাফল্যের মুকুটে যোগ হয়েছে আরেকটি পালক। ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোর বর্ষসেরা অভিষিক্ত ক্রিকেটার নির্বাচিত হয়েছেন তিনি। ক্রিকইনফোর পাঠক ও ৩২ জনকে নিয়ে গড়া জুরি প্যানেল এই পুরস্কারে ভূষিত করেছে মুস্তাফিজকে।

গত বছরের এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আবির্ভাব মুস্তাফিজের। সেদিন দুই উইকেট নিয়েছিলেন তিনি। তবে মুস্তাফিজকে ক্রিকেট-দুনিয়া ভালোভাবে চিনেছিল তার দুই মাস পর। জুনে ভারতের বিপক্ষে বাংলাদেশের প্রথম ওয়ানডে সিরিজ জয়ে তাঁর অবদানই সবচেয়ে বেশি। প্রথম ম্যাচে পাঁচ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ম্যাচে তিনি নিয়েছিলেন ছয় উইকেট। জীবনের প্রথম দুই ওয়ানডেতে আর কোনো বোলারের ১১ উইকেট নেওয়ার কৃতিত্ব নেই।

এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি মুস্তাফিজকে। আজ তিনি বাংলাদেশ দলের অপরিহার্য সদস্য। টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি মিলিয়ে মাত্র ২১ ম্যাচ খেলে তাঁর শিকার এখন ৪৩টি। আইপিএলে হায়দ্রাবাদ সানরাইজার্স আর ইংল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টের জন্য সাসেক্স তাঁকে পেয়ে উচ্ছ্বসিত।

উচ্ছ্বসিত বাংলাদেশের মানুষও। মুস্তাফিজের হাত ধরে আরেকটি আন্তর্জাতিক পুরস্কার যে এসেছে বাংলাদেশে!

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!