• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
ইউপি নির্বাচন

ময়মনসিংহে পুলিশের গুলি : আটক ৩


ময়মনসিংহ প্রতিনিধি মে ২৮, ২০১৬, ০৫:২৭ পিএম
ময়মনসিংহে পুলিশের গুলি : আটক ৩

পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনে ময়মনসিংহের মুক্তাগাছায় কেন্দ্র দখল, জাল ভোট প্রদান ও পুলিশের গুলিবর্ষণের ঘটনা ঘটছে। এছাড়া জাল ভোট প্রদানকালে একজনকে আটক করা হয়েছে।

শনিবার (২৮ মে) দুপুর ১২টায় মুক্তাগাছা উপজেলার খেরুয়াজানি ইউনিয়নের লক্ষীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থী ফারুকুল ইসলাম বিপ্লবের সমর্থকরা কেন্দ্র দখল করে নৌকা প্রতীকে জাল ভোট প্রদান করেন। এসময় হাতেনাতে একজনকে আটক করা হলে নৌকার সমর্থকরা তাকে ছাড়িয়ে নিতে চেষ্টা করলে পুলিশ দুই রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে পরিস্থিতি সামাল দেয়।

সহকারি পুলিশ সুপার আকরুজ্জামান জালভোট প্রদানকালে একজন আটক ও দুই রাউন্ড গুলিবর্ষণের কথা স্বীকার করেছেন।

এদিকে দুপুর সাড়ে ১২টার দিকে দুল্লা ইউনিয়নের বিন্নাকুড়ি সরকারি প্রাথমিক কেন্দ্রে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী আব্দুস সামাদ মাস্টারের সমর্থকরা কেন্দ্র দখল ও ব্যালট পেপারের দুইটি বই ছিনিয়ে নিয়ে যাওয়ার সময় পুলিশ রেজাউল করিম ও খায়রুল বাসার নামে দুইজনকে হাতেনাতে আটক করে। এসময় পুলিশ তিন রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে পরিস্থিতি সামাল দেয়। এঘটনার পর আধা ঘণ্টার বেশি সময় ভোটগ্রহণ বন্ধ ছিল। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর আবার ভোটগ্রহণ শুরু হয়।

ময়মনসিংহের বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, জেলা প্রশাসক মোস্তাকিম বিল্লাহ ফারুকী ও পুলিশ সুপার মঈনুল হক নির্বাচন চলাকালে কয়েকটি ভোটকেন্দ্র পরিদর্শন করেছেন।

নির্বাচনে তিন প্লাটুন বিজিবিসহ প্রায় এক হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত রয়েছেন। এছাড়াও আটজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশের ৩০টি মোবাইল টিম তদারকি করছেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

 

Wordbridge School
Link copied!