• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

৩ উইকেট শিকারের পরের দিনই না ফেরার দেশে ইংলিশ ক্রিকেটার


ক্রীড়া ডেস্ক মে ৩, ২০২৪, ০৪:৪১ পিএম
৩ উইকেট শিকারের পরের দিনই না ফেরার দেশে ইংলিশ ক্রিকেটার

ঢাকা: আগের দিন বুধবার দারুণ বল করেছিলেন ইংল্যান্ডের তরুণ ক্রিকেটার জশ বেকার। ইংল্যান্ড কাউন্টি ক্রিকেটের রিজার্ভ দলগুলোকে নিয়ে আয়োজিত সেকেন্ড ইলেভেন চ্যাম্পিয়ন্সশিপে উস্টারশায়ারের হয়ে ৬৬ রানে ৩ উইকেট শিকার করেছিলেন সমারসেটের বিপক্ষে।

কিন্তু পরের দিন গতকাল বৃহস্পতিবার শোনা গেল বেকারের মৃত্যুর খবর। মাত্র ২০ বয়সে নিভে গেলো সম্ভবনাময় ক্রিকেটারের জীবনপ্রদীপ। তরুণ এই ক্রিকেটারের মৃত্যুর খবর এক বিবৃতিতে জানিয়েছে উস্টারশায়ার।

বেকারের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে উস্টারশায়ার। তবে কী কারণে মারা গেছেন তিনি, গোপনীয়তার স্বার্থে বিবৃতিতে তা জানায়নি তারা।

উস্টারশায়ারের প্রধান নির্বাহী ও ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার অ্যাশলি জাইলস বিবৃতিতে বলেছেন, ‘জশের মৃত্যুর খবর আমাদের সবাইকে বিধ্বস্ত করে দিয়েছে। জশ দলে একজন সতীর্থের চেয়েও বেশি কিছু ছিল। আমাদের ক্রিকেট পরিবারের অবিচ্ছেদ্য অংশ ছিল সে। আমরা তাকে মিস করব। জশের পরিবার ও বন্ধু-বান্ধবের জন্য আমাদের সমবেদনা ও প্রার্থনা রইল।’

২০২১ সালে মাত্র ১৭ বছর বয়সে উস্টারশায়ারের সঙ্গে চুক্তিবদ্ধ হন বেকার। এরপর ক্লাবটির হয়ে ৪৩টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেন তিনি। এসব ম্যাচে ২২ উইকেট শিকার করেন এই অলরাউন্ডার। এছাড়া ২৫ ওয়ানডে ম্যাচে নেন ২৭ উইকেট।

এছাড়া ২০২১ সালে ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৯ দলের হয়েও খেলেছেন বেকার। তবে সেই ক্যারিয়ারটা দীর্ঘ করতে পারলেন না তিনি। মাত্র দুটি ওয়ানডেতেই শেষ হয়ে গেছে জাতীয় দলের জার্সিতে বেকারের খেলা।

এআর

Wordbridge School
Link copied!