• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ


মুন্সিগঞ্জ প্রতিনিধি  আগস্ট ২, ২০২১, ০২:৫৪ পিএম
শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ

প্রতিনিধি

মুন্সিগঞ্জ: শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার (২ আগস্ট) দুপুর ১২টার দিকে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী লঞ্চ চলাচল বন্ধ করা হয় বলে জানান শিমুলিয়া নদী বন্দর কর্তৃপক্ষ। এরআগে এদিন সকাল হতে শিল্পকারখানার কর্মস্থলে ফেরাসহ নানা প্রয়োজনে ঢাকার অভিমুখে লঞ্চ যোগে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের শতশত যাত্রীকে পদ্মা পারি দিতে দেখা যায়। সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত ৬ঘন্টায় দুইপাড় মিলিয়ে ৫৬টি লঞ্চ যোগে পদ্মা পারাপার হয় যাত্রীরা।

বিআইডাব্লিউটিএ শিমুলিয়া লঞ্চঘাটের পরিদর্শক মোঃ সোলেইমান বিষয়টি নিশ্চিত করে জানান, সকাল থেকে নৌরুটে ৫৬টি লঞ্চ সচল ছিল। কয়েকটি লঞ্চের একাধিক ট্রিপ হয়েছে। বেলা ১২টার দিকে শিমুলিয়াঘাট থেকে ২৬টি লঞ্চ ছেড়ে গেছে। বিপরীত বাংলাবাজার ও মাজিরকান্দি ঘাট থেকে ২৭টির মত লঞ্চ এসেছে। লঞ্চ চলাচলকালে শিমুলিয়া থেকে দক্ষিনবঙ্গগামী যাত্রীদের তেমন উপস্থিতি না থাকলেও বাংলাবাজার থেকে ঢাকা মুখি প্রচুর যাত্রীরা শিমুলিয়াঘাটে এসেছে।

এদিকে লঞ্চ বন্ধ হলেও ফেরিতে যাত্রীদের তেমন চাপ বাড়েনি। 

বিআইডাব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক ফয়সাল আহমেদ জানান, সকাল থেকে নৌরুটে ৯টি ফেরি চলছে। দুপুরে লঞ্চ বন্ধ হলেও ফেরিতে যাত্রী চাপ তেমন নেই। যানবাহন যাত্রী চলাচল অনেকটাই স্বাভাবিক এখন।

সোনালীনিউজ/এসআই

Wordbridge School
Link copied!