• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

৫ ভুয়া র‌্যাব সদস্য গ্রেফতার


গাজীপুর প্রতিনিধি ডিসেম্বর ২১, ২০২১, ০৩:৪১ পিএম
৫ ভুয়া র‌্যাব সদস্য গ্রেফতার

ছবি : ভুয়া র‌্যাব গ্রেপ্তার

গাজীপুর : মহনগরীর গাছা থানা এলাকা হতে ভুয়া র‌্যাব পরিচয়ে চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। একই সঙ্গে উদ্ধার করা হয়েছে ভুয়া র‌্যাব জ্যাকেট, র‌্যাব আইডি কার্ড ও ইউনিফর্ম। 
   
র‌্যাব-১ জানায়,  গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গাজীপুর মহানগরীর গাছা থানা থেকে ভুয়া র‌্যাব পরিচয়ে বিভিন্ন অপরাধের সাথে জড়িত মো. নাজমুল হোসেন (২৬), পিতা মো. আজমত আলী,  মো. নাহিদ হাসান (২৪), পিতা মো. লোকমান হোসেন, মো. তাজুল ইসলাম (৫০), পিতা মৃত লুকু মন্ডল, মো. সুমন মিয়া (২৮), পিতা মৃত আনা মিয়া, জেলা- কুমিল্লা ও সুচিত্র রবিদাস (২৬), পিতা মৃত রামমহনকে গাজীপুর থেকে গ্রেফতার করা হয়েছে।

এ সময় আসামীদের  কাছ থেকে ২টি খেলনা পিস্তল, ২টি পিস্তলের কভার, ২টি ভুয়া র‌্যাব জ্যাকেট, ৪টি ভুয়া র‌্যাব আইডি কার্ড, ১টি নৌ বাহিনীর ইউনিফর্ম, ৩ টি নৌ বাহিনীর ফরমেশন সাইন, ১টি চাকু, ১টি ল্যাপটপ, ৫টি ম্যানিব্যাগ, ৪টি ব্যাংকের চেক, ১টি ৫,০০,০০০ টাকার চেক, ৮টি মোবাইল ফোন, নগদ ৩,৭০০/- টাকা, ১ টি টেন্ডার তদারকির নথি এবং জমিজমা ও টাকা উদ্ধার সংক্রান্ত দলিল উদ্ধার করা হয়েছে। 

গ্রেফতারকৃত আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা নিজেদের র‌্যাব পরিচয় দিয়ে এলাকার সাধারণ মানুষকে ভয়-ভীতি প্রদর্শন করত ও নিজেদের আধিপত্য বিস্তার করে আসছিল। অন্য দিকে তারা অর্থের বিনিময়ে সাধারণ মানুষকে অস্ত্রের ভয় দেখিয়ে বিভিন্ন বিচার সালিশের রায় নিজেদের পক্ষে নিয়ে আসতো। 

এই চক্রটি জমি ও টাকা উদ্ধার, বিভিন্ন সরকারী-বেসরকারী খাতের টেন্ডার পাইয়ে দেবার কথা বলে সাধারণ মানুষের নিকট হতে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করে আসছিল। এই চক্রটি সাধারণ মানুষের জমি জায়গা, আর্থিক লেনদেন সংক্রান্ত অভিযোগের সমাধানের নাম করে তাদের কাছ থেকে ভ‚য়া স্ট্যাম্পে স্বাক্ষর নিত। এছাড়াও তারা নিজেদেরকে ভ‚য়া র‌্যাব পরিচয় দিয়ে সাধারণ মানুষকে ভয়ভীতি প্রদর্শন করত , চাঁদাবাজিও করতো। আসামীরা পরস্পর যোগসাজশে র‌্যাব পরিচয়ে ইতোপূর্বে বিভিন্ন এলাকায় সাধারণ মানুষের কাছ থেকে চাঁদাদাবি ও বিভিন্নভাবে ভয় ভীতি প্রদর্শন কতো বলে জানায়। 

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। 

সোনালীনিউজ/এসএন

Wordbridge School
Link copied!