• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শান্তর নেতৃত্বেই বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা


ক্রীড়া ডেস্ক মে ১৪, ২০২৪, ০১:২৩ পিএম
শান্তর নেতৃত্বেই বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

ঢাকা: আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে প্রায় সব দলই স্কোয়াড ঘোষণা করেছে। বাকি যারা ছিল তাদের মধ্যে অন্যতম ছিল বাংলাদেশ। তাই ক্রিকেট ভক্তদের কৌতূহলের প্রহরও যেন শেষ হচ্ছিল না। 

দুই দিন আগেই স্কোয়াড ঘোষণার কথা থাকলেও করা হয়নি। অবশেষে চমক রেখেই মঙ্গলবার (১৪ এপ্রিল) ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

অধিনায়কত্ব পরিবর্তনের গুঞ্জন থাকলেও সেটি হয়নি। নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক করেই স্কোয়াড ঘোষণা করেছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ লিপু।

এদিকে অফফর্মে থাকলেও অভিজ্ঞতার বিচারে দলে টিকে গেছেন লিটন দাস। ইনজুরি আক্রান্ত হলেও স্কোয়াডে রাখা হয়েছে তাসকিনকে। ফিট হলেই দেখা যেতে পারে বিশ্বকাপের একাদশে। তাসকিনকে শুধু দলেই রাখা হয়নি। তাকে সহ-অধিনায়কের দায়িত্বও দেয়া হয়েছে।  

১৫ সদস্যের দলে নেই পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিন। রিজার্ভ হিসেবে দলে নেওয়া হয়েছে পেসার হাসান মাহমুদ ও অলরাউন্ডার আফিফ হোসেন।

বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের একটি প্রস্তুতিমূলক টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ দল। সেই সিরিজের জন্য আরও দুজন খেলোয়াড় নেওয়া হবে। সেই দুজনের নাম ঘোষণা করা হয়নি। 

যুক্তরাষ্ট্রের হিউস্টনে যুক্তরাষ্ট্রের বিপক্ষে বাংলাদেশের ম্যাচগুলো ২১, ২৩ ও ২৫ মে। বেশকিছু দিন আগেই ১৫ মে মধ্যরাতে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ। যুক্তরাষ্ট্র সিরিজের পর ভারত ও ডাচদের সঙ্গে অফিশিয়াল প্রস্তুতি ম্যাচও খেলার কথাও রয়েছে টাইগারদের।

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড: 

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ-অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী, মোহাম্মদ তানভির ইসলাম, শেখ মাহাদি, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম সাকিব।

রিজার্ভ খেলোয়াড়: আফিফ হোসেন, হাসান মাহমুদ।

এআর

Wordbridge School
Link copied!