• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকারি খালের মাটি বিক্রি, বিএনপি নেতার ১০ হাজার টাকা জরিমানা 


নোয়াখালী প্রতিনিধি এপ্রিল ৫, ২০২২, ০৩:২৪ পিএম
সরকারি খালের মাটি বিক্রি, বিএনপি নেতার ১০ হাজার টাকা জরিমানা 

ফাইল ছবি

নোয়াখালী: নোয়াখালীর সেনবাগ পৌরসভার ৮নং ওয়ার্ডের উত্তরমোহাম্মদপুর খালের মাটি বিক্রির অপরাধে কাদরা ইউনিয়ন বিএনপির সেক্রেটারী আবুল বাশার লিটনকে ১০ হাজার টাকার জরিমানা করেছে ভ্রাম্যামন আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহার। মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরে নির্বাহী অফিসারের কার্যালয়ে ভ্রাম্যমান আদালত বসিয়ে ওই জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমান আদালত সুত্রে জানাগেছে, সরকারের খাল খননের কর্মসূচির অংশ হিসাবে সেনবাগ পৌরসভাধীন ৮নং ওয়ার্ড উত্তর মোহাম্মদপুর খাল খনন কর্মসূচি শুরু হয়। ঠিকাদারী প্রতিষ্ঠান খালে মাটি কেটে ওই এলাকার তালিমুল উলুম হাফিজিয়া মাদরাসা (মোস্তফা সাহেবের) মাদরাসা পাশ্বে রাখে। কিন্তু মাটি খেকো আবুল বাশার তার লোকজন দিয়ে রাতের অন্ধকারে ট্রাক্ট ও পিকআপ যোগে ওই মাটি গুলো চুরি বিক্রি করে দেয়।

এমন খবর স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হোসেনের মাধ্যমে জানতে পেরে সেনবার পৌরসভার মেয়র আবু নাছের ভিপি দুলাল। মেয়র বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারর অবহিত করলে তিনি ত্যাৎক্ষনিক মাটি খেকো আবুল বাশার লিটনকে তার কার্যালয় ডেকে আনেন। এরপর নির্বাহী অফিসারের কার্যালয়ে ভ্রাম্যমান আদালত বসালে লিটন তার দোষ স্বীকার করে। এরপর নির্বাহী অফিসার তাকে ১০ হাজার টাকা জরিমানা করেন। লিটন জরিমানার টাকা পরিশোধ করে জেল থেকে মুক্তিপান।

জানাগেছে, আবুল বাশার লিটন সেনবাগ উপজেলার ৪নং কাদরা ইউনিয়ন বিএনপির সেক্রেটারী ওহিজলী গ্রামের আবদুস সালামের ছেলে।

সোনালীনিউজ/জেএ/এসআই

Wordbridge School
Link copied!