• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ডিমলায় নদী খনন ও জরিপ কাজে বাধা


নীলফামারী প্রতিনিধি: ডিসেম্বর ১৭, ২০২২, ০৮:১১ পিএম
ডিমলায় নদী খনন ও জরিপ কাজে বাধা

নীলফামারি: লাঠিসোটা-তীর ধনুক নিয়ে নীলফামারীর ডিমলা উপজেলার বুড়ি তিস্তা নদী খনন ও জরিপ কাজে বাধা প্রদান করেছে একটি চক্র। এসময় ঠিকাদারের ব্যবহৃত ভেকু মেশিন ও তাদের অস্থায়ী থাকার ঘর পুড়িয়ে দেয়া হয়। পরিস্থিতি উত্তপ্ত হলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে।

সূত্র মতে, নীলফামারীর ডিমলায় বুড়ি তিস্তা নদী খননে জন্য সীমানা নির্ধারণের জরিপ কাজ চলছিল। জরিপ কাজ চলাকালে শনিবার (১৭ ডিসেম্বর) দুপুরে বিপুল সংখ্যক লোক লাঠিসোটা নিয়ে জরিপ কাজে বাধা প্রদান করেন। এক পর্যায়ে ঠিকাদারের মাটি কাটার যন্ত্র ভেকু মেশিন, ঘর ও মোটরসাইকেল পুড়িয়ে দেন তারা। 

ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) লাইছুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমরা তদন্ত করে দেখছি কারা আজকের এই ঘটনার সাথে জড়িত।

নীলফামারী পানি উন্নয়ন বোর্ডের উপবিভাগীয় প্রকৌশলী হান্নান প্রধান জানান, দীর্ঘদিন ধরে একটি সিন্ডিকেট বুড়ি তিস্তা নদীর খনন কাজ বাধাগ্রস্ত করছে । এদের বিরুদ্ধে কোর্টে মামলা রয়েছে।

নীলফামারী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী কৃষ্ণ কমল চন্দ্র সরকার জানান, বুড়ি তিস্তা নদীর জমি দখলদারেরা সকলেই সাদা টি-শার্ট ও হাতে লাঠিসোটা নিয়ে একটি ভেকু মেশিন, ঠিকাদারি প্রতিষ্ঠানের ঘর, একটি মোটরসাইকেল ভাংচুর ও অগ্নি সংযোগ করেছে। আমরা আরো জানতে পেরেছি তাদের বেশ কয়েক জনের হাতে তীর ধনুকও ছিল।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!