• ঢাকা
  • রবিবার, ২৬ মে, ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

ব্রিজ যখন মরণ ফাঁদ!


ইমাম হাসান, চাটখিল  মে ২৫, ২০২৩, ০৯:১৫ পিএম
ব্রিজ যখন মরণ ফাঁদ!

চাটখিল: নোয়াখালীর চাটখিল উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের মোহাম্মদপুর-বাবুপুর সড়কের সংকরপুর খালের উপর অবস্থিত ব্রিজটির বেহাল দশা। স্কুল, কলেজ, মাদ্রাসার ছাত্রছাত্রী, পথচারী ও ব্যবসায়ীদের মালামাল পারাপারের একমাত্র মাধ্যম এ ব্রিজটি। ব্রিজটি দিয়ে প্রতিনিয়ত চলাচল করছে বিভিন্ন ধরনের যানবাহন।

প্রতিনিয়ত যানবাহন চলাচলে দুর্ঘটনার শিকার হচ্ছে এবং রাত-বিরাতে কোনো লোক অসুস্থ হলে তাকে দ্রুত হাসপাতালে নেয়া ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। তাই এ ব্রিজটি দ্রুত সংস্কার না হলে যেকোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে।

যষোড়া গ্রামের আব্দুল কাদির বলেন, এই ব্রিজ অত্র অঞ্চলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। বিশেষ করে স্কুল ও কলেজগামী শিক্ষার্থীদের জন্য। সংস্কার না হওয়ায় প্রতিদিনই ঘটছে দূর্ঘটনা। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট বেশ কয়েকবার আবেদন করেছি কিন্তু এখন পর্যন্ত কিছুই হয়নি।

যষোড়া গ্রামের আরেক অধিবাসী ইয়াছিন পাটোয়ারী বলেন, জনগুরুত্বপূর্ণ ব্রিজটি সংস্কার একান্ত প্রয়োজন। তা না হলে ঘটে যেতে পারে বড় কোন দুর্ঘটনা।

মোহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান মেহেদী হাসান বাহালুল জানান, ব্রিজটি সংস্কার খুবই জরুরি এবং এ ব্রিজটি মোহাম্মদপুর এলাকাবাসী পারাপার হওয়ার একমাত্র মাধ্যম। 
ব্রিজটি সংস্কারের জন্য বিভাগীয় দপ্তরে যোগাযোগ করেছি।

ব্রিজটি সংস্কারের ব্যাপারে চাটখিল উপজেলা প্রকৌশলী মোহাম্মদ রাহাত আলী পাটোয়ারী জানান, আমি এই ব্রিজটি জরুরিভিত্তিতে সংস্কারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।  

সোনালীনিউজ/এম
 

Wordbridge School
Link copied!