• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

৪৭টি গরুসহ পদ্মায় ডুবে গেল ট্রলার 


মানিকগঞ্জ প্রতিনিধি: জুন ২৪, ২০২৩, ০৩:২৭ পিএম
৪৭টি গরুসহ পদ্মায় ডুবে গেল ট্রলার 

প্রতীকী ছবি

মানিকগঞ্জ: মানিকগঞ্জের হরিরামপুর উপজেলায় পদ্মা নদীতে ৪৭টি গরুসহ ট্রলারডুবির ঘটনা ঘটেছে। শনিবার (২৪ জুন) সকালে উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের সুত্রকান্দি এলাকায় কুরবানির গরু বোঝাই ট্রলারটি ডুবে যায়। 

ঘটনার পর পরই হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরিয়ার রহমান ও হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার আদিত্য, ফায়ার সার্ভিসসহ ডুবুরি দলের মোট ১৩ জন সদস্য ঘটনাস্থল পরিদর্শনে যান।

জানা গেছে, ডুবে যাওয়া ট্রলারে থাকা ৪৭টি গরুর মধ্যে দুপুর পর্যন্ত ১৯টি গরু উদ্ধার হয়েছে। ট্রলারটি সিরাজগঞ্জের চৌহলি থেকে কোরবানির গরুগুলো নিয়ে নারায়ণগঞ্জের মোগড়াপাড়া হাটে যাচ্ছিলেন গরু খামারি ও ব্যবসায়ীরা। পথিমধ্যে হরিরামপুরে কাঞ্চনপুর ইউনিয়নের শুত্রকান্দি এলাকায় পদ্মায় এ দুর্ঘটনা ঘটে। 

ট্রলার মালিক ফারুক বলেন, কিভাবে কী হয়ে গেল বুঝলাম না। গরু বোঝাই ট্রালটি নিয়ে সকালে সিরাজগঞ্জ চৌহালি থেকে নারায়ণগঞ্জ যাওয়া উদ্দেশ্য রওনা হই। এখানে আসার পর পর হঠাৎ করে ট্রলারের আগা সরাসরি ডুবে যায়। সম্ভববত ট্রলারের তলা ফেটে গিয়েছিল। কিছু বুঝে উঠার আগেই ট্রলার ডুবে গেল।

হরিরামপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহরিয়ার রহমান বলেন, ট্রলারডুবি ঘটনা জানার পর পরই ঘটনাস্থলে গিয়েছি। ট্রলার মালিক ও গরু ব্যবসায়ীদের ভাষ্যমতে ট্রলারে সামনের অংশটি হঠাৎ করেই পানির নিচে ডুবে যায়। ট্রলারে থাকা ৪৭টি গরুর মধ্যে ১৯টি গরু উদ্ধার হয়েছে। ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা এখন উদ্ধার অভিযান পরিচালনা করছে। তবে ডুবে যাওয়া ট্রলার ও ২৮টি গরু মিসিং আছে। এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত গরু ব্যবসায়ীদের তালিকা করে প্রত্যেকে ২০ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে বলে তিনি জানান।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!