• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

তাড়াশে ক্ষিরার গাছের সাথে এ কেমন শত্রুতা!


তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি জানুয়ারি ২৫, ২০২৪, ০৭:৪৩ পিএম
তাড়াশে ক্ষিরার গাছের সাথে এ কেমন শত্রুতা!

ছবি প্রতিনিধি

তাড়াশ: সিরাজগঞ্জের তাড়াশে এক কৃষকের প্রায় এক বিঘা জমির খিরা পানি দিয়ে নষ্ট করার অভিযোগ উঠেছে আনিছ নামের এক প্রভাবশালীর বিরুদ্ধে। এর প্রতিকার চেয়ে বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিকেলে তাড়াশ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী কৃষক মো. ইসলাম (৪৬)। ঘটনাটি ঘটেছে উপজেলার তালম ইউনিয়নের গুল্টা গ্রামের গোলাপুর মৌজায়।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার গুল্টা গোলাপুর গ্রামের মো. ইসলাম তাঁর এক বিঘা জমিতে খিরা আবাদ করেছেন। গাছগুলোতে ফুল এবং গুটিও এসেছে। আর মাত্র কয়েক দিন পরই তিনি বিক্রি করতে পারবেন। তাঁর আশা ছিলো এ বছর প্রায় লাখ টাকার খিরা বিক্রি করতে পারবেন। কিন্তু একই গ্রামের মো. আফজাল হোসেনের ছেলে মো. আনিস উদ্দিন গত (২৪ জানুয়ারি) আনুমানিক ১২টায় ক্ষতি করার জন্য তাঁর সেচ মোটরের পানি দিয়ে মো. ইসলামের খিরার ক্ষেত ভাসিয়ে দিয়ে জমির সমস্ত খিরার গাছ নষ্ট করে দেয়।

ক্ষতিগ্রস্ত কৃষক মো. ইসলাম জানান, সকাল থেকে পানি সেচলাম তবুও পানি জমিতে আছেই। আর মাত্র ১৫ থেকে ২০ দিন পর খিরার বিক্রি করার সময়। আর এ সময় আমার জমিতে পানি দিয়ে গাছ গুলো নষ্ট করে দিলো। আমি ঋণ করে আবাদ করেছিলাম। এতে আমার প্রায় ৩ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে।

অভিযুক্ত মো. আনিছ উদ্দিনের ব্যবহৃত মোবাইল নাম্বরে একাধিক বার ফোন করে তাঁর বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

বৃস্পতিবার (২৫ জানুয়ারি) বিকাল ৫টার দিকে লিখিত অভিযোগ পাওয়া বিষয় নিশ্চিত করে তাড়াশ থানার পুলিশ পরিদর্শক (ওসি) মো. নজরুল ইসলাম বলেন, তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

Wordbridge School
Link copied!