• ঢাকা
  • শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

অবৈধভাবে গড়ে উঠা অর্ধশত দোকান উচ্ছেদ, মালামাল নিয়ে বিপাকে দোকানিরা


নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ০৭:৩৯ পিএম
অবৈধভাবে গড়ে উঠা অর্ধশত দোকান উচ্ছেদ, মালামাল নিয়ে বিপাকে দোকানিরা

ছবি প্রতিনিধি

নান্দাইল: ময়মনসিংহের নান্দাইলে সরকারি খাস জায়গায় অবৈধভাবে গড়ে উঠা প্রায় অর্ধশত দোকান উচ্ছেদ করা হয়েছে। এতে উদ্ধার হয়েছে কোটি টাকার সম্পত্তি।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার বেলালাবাদ দত্তপুর খুররম খান চৌধুরী ডিগ্রি কলেজের সামনে ও পশ্চিম পাশে অভিযান পরিচালনা করা হয়।

নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অরুণ কৃষ্ণ পাল ও নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. আব্দুল মজিদ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

জানা গেছে, বেলালাবাদ দত্তপুর খুররম খান চৌধুরী ডিগ্রি কলেজের সামনে ও পশ্চিম পাশে সরকারি জায়গায় অবৈধভাবে প্রায় অর্ধশত দোকান গড়ে উঠে। স্থানীয় প্রভাবশালী ব্যক্তিরা এসব দোকান গড়ে তোলে ভাড়া ও নিজস্বভাবে পরিচালনা করেন। এতে করে সরকার লাখ লাখ টাকা রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে।

এরই পরিপ্রক্ষিতে ইউএনও অরুণ কৃষ্ণ পাল সকাল থেকে বিকাল পর্যন্ত অভিযান পরিচালনা করেন। এ সময় সরকারি জায়গায় অবৈধভাবে গড়ে তোলা দোকান সরিয়ে ফেলার নির্দেশ দেন। পরে দোকান মালিকরা নিজ উদ্যোগে সরিয়ে নেন।

দত্তপুর মুদি ব্যবসায়ী মো. সুমন মিয়া বলেন, দোকান ঘরটি তৈরি করতে দেড় লাখ টাকা খরচ হয়েছে। প্রশাসন এসে সরকারি জায়গা দেখে আমাদের উচ্ছেদ করে দিছে। দোকানের মালামাল নিয়ে এখন বেকায়দায় পড়েছি৷

নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অরুণ কৃষ্ণ পাল বলেন, সরকারি জায়গায় অবৈধভাবে গড়ে উঠা স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। সকাল থেকে অভিযান পরিচালনা করা হয়। আমাদের অভিযান অব্যাহত থাকবে।

ওয়াইএ

Wordbridge School
Link copied!