• ঢাকা
  • শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

নান্দাইলে বাঁশ-কাঠ দিয়ে তৈরি শহীদ মিনারে শিশুদের শ্রদ্ধা


নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০৬:৫৩ পিএম
নান্দাইলে বাঁশ-কাঠ দিয়ে তৈরি শহীদ মিনারে শিশুদের শ্রদ্ধা

ছবি প্রতিনিধি

নান্দাইল: ময়মনসিংহের নান্দাইলে অমর ২১শে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে নিজ হাতে বাঁশ ও কাঠ দিয়ে তৈরি শহীদ মিনারে শ্রদ্ধা জানিয়েছে ক্ষুদে শিক্ষার্থীরা।

বুধবার (২১ ফেব্রুয়ারি) উপজেলার বীরবেতাগৈর ইউনিয়নের খড়িয়া গ্রামে রাহিমা আক্তার মডেল একাডেমির প্লে থেকে ৪র্থ শ্রেণির ক্ষুদে শিক্ষার্থীরা নিজেদের তৈরি শহীদ মিনারে শ্রদ্ধা জানায়। 

বুধবার সকালে সরেজমিনে দেখা যায়, রাহিমা আক্তার মডেল একাডেমিতে নিজ হাতে তৈরি করা কাঠের তৈরি শহীদ মিনারে ফুল হাতে নিয়ে একে একে প্রবেশ করছে ক্ষুদে শিক্ষার্থীরা। কাঠের তৈরি শহীদ মিনারটি ফুল ও হরেক রঙের কাগজ দিয়ে সাজানো।

শিক্ষার্থী ঝুমুর, আশরাফুল, বেলায়েত, জান্নাত ও মিম জানায়, আমাদের স্কুলে শহীদ মিনার নাই। তাই নিজেরা কাঠ ও বাঁশ দিয়ে শহীদ মিনার তৈরি করছি। আজ ২১ ফেব্রুয়ারি আমরা শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শুদ্ধা জানিয়েছি। আমাদের খুব ভালো লেগেছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নিলুফা আক্তার বলেন, বিদ্যালয় মাঠে ও আশপাশের ধারে কাছে কোনো শহীদ মিনার নেই। এতে প্রতিবছর মাতৃভাষা ও শহীদ দিবসে শ্রদ্ধা জানাতে পারছেন না তারা। এবার তাই শিক্ষার্থীরা মিলে শহীদ মিনারটি বানিয়েছে। তিনটি মিনার তৈরি করে রঙিন কাগজ দিয়ে জড়িয়ে সৌন্দর্য বাড়ানো হয়েছে। চারপাশে সুতার মধ্যে রঙিন কাগজ দিয়ে সাজানো হয়েছে শহীদ মিনার এলাকা।

রাহিমা আক্তার মডেল একাডেমির পরিচালক আব্দুল কাইয়ুম হিমেল বলেন, আমরা যে ভাষায় কথা বলতে পারছি,তা সম্ভব হয়েছে ভাষা শহীদদের আত্মত্যাগের কারণে। তাই আমরা নিজেরাই শহীদ মিনার তৈরি করে ও বেদিতে ফুল দিয়ে শহীদদের প্রতি সম্মান জানিয়েছি।

ওয়াইএ

Wordbridge School
Link copied!