• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
বছর ঘুরতেই বিয়ে 

১৭ তম বিয়েতে বাঁধা দেয়ায় ১৬তম স্ত্রীর ওপর নির্যাতন


বরগুনা প্রতিনিধি  মার্চ ৫, ২০২৪, ০৭:৪২ পিএম
১৭ তম বিয়েতে বাঁধা দেয়ায় ১৬তম স্ত্রীর ওপর নির্যাতন

বরগুনা: বছর ঘুরতে না ঘুরতেই বিয়ে। গত কুড়ি বছরে ১৬ বিয়ে করেও ক্ষ্যান্ত হয়নি বিয়ে পাগল শহিদুল। ১৬ টি বিয়ে করলেও এপর্যন্ত ১৫ জন স্ত্রীকেই দেন তালাক।

বরগুনা জেলার আমতলী উপজেলায় এই বিয়ে পাগল শহিদুল ইসলাম ১৭ তম বিয়ে করার প্রস্তুতিতে বাঁধা দেয়ায় ১৬ তম স্ত্রীকে মারধর করে আহত করেছে। আহত স্ত্রীর নাম রিনা বেগম। 

সোমবার (৪ মার্চ) দুপুরে আমতলী উপজেলার কুকুয়া ইউনিয়নের পূর্ব কুকুয়া গ্রামে এই ঘটনাটি ঘটে। আহত স্ত্রী রিনাকে স্বজনরা উদ্ধার করে সোমবার রাতে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনা ঘটেছে আমতলী উপজেলার পুর্ব কুকুয়া গ্রামে সোমবার দুপুরে।

জানাগেছে, উপজেলার পুর্ব কুকুয়া গ্রামের আজিজ মৃধার ছেলে শহীদুল ইসলাম বছরে বছরে বিয়ে করে থাকেন এমন দাবী তার স্ত্রী রিনা আক্তার ও স্থানীয়দের। বছর শেষ হতে না হতেই তিনি স্ত্রীদের তালাক দেন। গত ২০ বছরে তিনি ১৬ তম বিয়ে করে ১৫ জনকে তালাক দিয়েছেন। ১৬ তম স্ত্রী রিনাকে গত বছর ৭ ফেব্রুয়ারী বিয়ে করেন। তার চার মাসের একটি কন্যা সন্তান রয়েছে। ১৭ তম বিয়ে করতে বিয়ে পাগল শহীদুল উঠেপড়ে লেগেছে। এতে ১৬তম স্ত্রী রিনা আক্তার বাঁধা দেয়ায় ক্ষিপ্ত হয়ে শহীদুল ১৬ তম স্ত্রী রিনা আক্তারকে সোমবার দুপুরে বেধরক মারধর করে। স্বজনরা তাকে উদ্ধার করে ওইদিন রাতে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। 

রিনা অভিযোগ করে বলেন, আমার স্বামী শহীদুল ইসলাম এ পর্যন্ত ১৬ তম বিয়ে করেছেন। ১৭ তম বিয়ে করতে এখন উঠেপড়ে লেগেছেন। এতে আমি বাঁধা দেয়ায় আমাকে মারধর করা করেছে। 

তিনি আরো বলেন, প্রতি বছর শহীদুল বিয়ে করেন। আমার বিয়ের বয়স এক বছরের বেশী হয়েছে তাই এখন আর আমাকে ভালো লাগে না। তাই আবারো বিয়ে করতে করতে চেষ্টা করছে। 

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন বলেন, শহীদুল বছরের আগা মাথায় বিয়ে করেন। এ পর্যন্ত অনেক বিয়ে করেছেন। বতমানে আবারো বিয়ে করবে বলে শুনেছি।

রিনার মা মাজেদা বেগম বলেন. আবারো বিয়ে করতে বাঁধা দেয়ায় আমার মেয়েকে মারধর করছে। আমি এ ঘটনার শাস্তি দাবী করছি।

শহীদুল ইসলাম স্ত্রীকে মারধরের কথা স্বীকার করে বলেন, বিয়ে করা আমার ব্যক্তিগত ব্যাপার। 

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।   

এমএস

Wordbridge School
Link copied!