• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বরগুনা সদর উপজেলার সকল প্রার্থী বৈধ, বেতাগীর ২জনের মনোনয়ন বাতিল 


বরগুনা প্রতিনিধি এপ্রিল ২৩, ২০২৪, ০৭:২৬ পিএম
বরগুনা সদর উপজেলার সকল প্রার্থী বৈধ, বেতাগীর ২জনের মনোনয়ন বাতিল 

বরগুনা: উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ দ্বিতীয় ধাপের নির্বাচনে বরগুনা সদর উপজেলার প্রতিদ্বন্দ্বিকারী প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ হয়েছে। অন্যদিকে বেতাগী উপজেলায় দুইজন প্রার্থীর মনোনয়ন বাতিল করেন।

বাতিলকৃত প্রার্থী হলেন খ ম ফাহারিয়ার সংগ্রাম আমিনুল। বাংলাদেশ ব্যাংকের সিআইবি প্রেরিত তথ্যের ভিত্তিতে ঋণ খেলাপির দায়ে তার মনোনয়ন বাতিল হয়। রিয়াজ হোসেন নামের অন্য এক প্রার্থীর তার মনোনয়ন পত্রে কোন তথ্য না দেয়ায় তার মনোনয়ন বাতিল করা হয়।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল দশটায় জেলা নির্বাচন কার্যালয়ের সম্মেলন কক্ষে বরগুনা ও বেতাগী উপজেলার অংশগ্রহণকারী প্রার্থীদের যাচাই-বাছাই অনুষ্ঠিত হয়। জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোঃ আবদুল হাই আল হাদী প্রার্থীদের যাচাই-বাছাই করেন। 

বরগুনা সদর উপজেলায় চেয়ারম্যান পদে যাদের মনোনয়ন বৈধ হয়েছে চেয়ারম্যান মনিরুল ইসলাম মনির। বরগুনা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট শাহ মোহাম্মদ ওয়ালিউল্লাহ, এম বালিয়াতলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহ নেওয়াজ সেলিম, সাবেক কৃষক লীগ নেতা এনামুল হক শাহীন, জেলা যুবলীগের ইমরান হোসেন রাসেল বরগুনা জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ হালিম। 

সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান শামিমা সুলতানা, জাহানারা বেগম, ও লাভলী। 

ভাইস চেয়ারম্যান পদে মোঃ আঃ বারেক, আনোয়ার হোসেন শিমুল, মোঃ আবু সালেহ শান্ত, মোঃ আরিফ হোসেন মোল্লা, মোঃ ইশতিয়াক রহমান, মোঃ জয়নাল আবেদীন রাফি মোল্লা, মাওলানা সায়েদুর রহমান ও ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি মোঃ সানাউল্লাহ। 

বেতাগী উপজেলা চেয়ারম্যান পদে যাদের মনোনয়ন বৈধ ঘোষণা হয় তারা হলেন নাহিদ মাহমুদ হোসেন, খলিলুর রহমান খান, মোহাম্মদ আবদুস সোবহান, মো আমিনুল ইসলাম খান, মোঃ মাকসুদুর রহমান খান, মোঃ রবিউল। 

ভাইস চেয়ারম্যান পদে মোঃ আমিরুল ইসলাম ও মো মহসিন। ভাইস চেয়ারম্যান সংরক্ষিত নারী পদে কোহিনূর নাসরিন, নিপু রানী দাস, মাহমুদা খানম ও মিসেস পারুল আক্তার। 

বেতাগীর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী খ ম ফাহারিয়ার সংগ্রাম আমিনুল ইসলাম এব্যাপারে বলেন, তিনি একজনের ঋণের বিপরীতে জামিনদার ছিলেন। ঋণ পরিশোধ করা হলেও বাংলাদেশ ব্যাংকের সি আর পি প্রেরিত তথ্যে সংযুক্তিতে বিলম্বিত হওয়ার মনোনয়ন বাতিল করা হয়। আগামীকাল আপীল রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনায়ন পত্র বৈধ করার জন্য আপীল করা হবে।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোঃ আবদুল হাই আল হাদী বলেন বাংলাদেশ ব্যাংকের সি আর পি তথ্য নির্বাচন কমিশনের কাছে সর্বশেষ প্রেরিত তালিকায় বেতাগী উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী খ ম ফাহারিয়ার সংগ্রাম আমিনুল  ইসলামের নাম ঋণ খেলাপি থাকায় তার মনোনয়ন বাতিল করা হয়। অপর এক প্রার্থীর কোন তথ্য না দেয়ায় তার মনোনয়ন বাতিল করা হয়েছে। এছাড়া অন্যান্য প্রার্থীদের ছোট ছোট ভুল ত্রুটির বিষয়ে আবেদন করে সংশোধন করায় তাদের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে। 

এমএস

Wordbridge School
Link copied!