• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বগুড়ায় উপজেলা নির্বাচনে প্রতীক পেয়ে প্রচারণায় ৩২ প্রার্থী


বগুড়া প্রতিনিধি এপ্রিল ২৩, ২০২৪, ০৯:০১ পিএম
বগুড়ায় উপজেলা নির্বাচনে প্রতীক পেয়ে প্রচারণায় ৩২ প্রার্থী

বগুড়া: প্রথম ধাপের উপজেলা নির্বাচনে বগুড়ার তিনটি উপজেলার ৩২ প্রার্থীকে প্রতীক বরাদ্দ করা হয়েছে। মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে প্রতিক বরাদ্দ দেন বগুড়ার সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মাহমুদ হাসান। 

এসময় তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১১ জন, ভাইস চেয়ারম্যান পদে ১০ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১১ প্রার্থীকে প্রতীক বরাদ্দ করা হয়। প্রতীক বরাদ্দ পেয়েই মাঠে প্রচারণায় নেমেছেন প্রার্থীরা। প্রার্থীদের পক্ষে তাদের সমর্থকেরা মিছিল বের করেন।বগুড়ার গাবতলী, সারিয়াকান্দি ও সোনাতলায় চেয়ারম্যান পদে মোট ১১জন প্রার্থী রয়েছেন। এদের মধ্যে গাবতলী উপজেলায় চেয়ারম্যান পদে রফি নেওয়াজ খাঁন রবিন আনারস প্রতীকে, আতাউর রহমান হেলিকপ্টার , অরুণ কান্তি রায় সিটিন ঘোড়া প্রতীকে এবং সাহানুর ইসলাম মোটরসাইকেল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।সারিয়াকান্দি উপজেলায় মোহাম্মদ সাখাওয়াত হোসেন আনারস প্রতীকে, আব্দুস সালাম মোটরসাইকেল প্রতীকে, আশিক আহম্মেদ হেলিকপ্টার প্রতীকে, রেজাউল করিম মন্টু কাপ-পিরিচ এবং শাহজাহান আলী ঘোড়া প্রতীকে লড়বেন।

সোনাতলা উপজেলায় চেয়ারম্যান পদে লড়বেন দুইজন প্রার্থী। এদের মধ্যে মিনহাদুজ্জামান লিটন আনারস প্রতীকে এবং জাকির হোসেন মোটরসাইকেল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ফিদা হাসান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। 

এদিকে, মঙ্গলবার প্রতীক বরাদ্দের আগে ছয়টি উপজেলার প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের সাথে নির্বাচনী আচরণবিধি প্রতিপালন ও নির্বাচন সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম এর সভাপতিত্বে এতে বক্তব্য দেন জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান, অতিরিক্ত পুলিশ সুপার মোতাহার হোসেন। 

প্রথম ও দ্বিতীয় ধাপের ছয়টি উপজেলার ৬৭ জন প্রার্থী এ সবাই অংশগ্রহণ করে।বগুড়ার সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মাহমুদ হাসান বলেন, ১ম ধাপে বগুড়ার তিন উপজেলার প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। প্রতীক বরাদ্দ পেয়ে তাঁরা প্রচারণায় নেমেছেন। কোন প্রার্থী আরচণ বিধি লঙ্ঘন করলে ব্যবস্থা নেয়া হবে।

এমএস

Wordbridge School
Link copied!