• ঢাকা
  • শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সুপ্রিম কোর্ট বার নির্বাচন: আজ ঠিক হচ্ছে বিএনপির প্রার্থী


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ০১:৫০ পিএম
সুপ্রিম কোর্ট বার নির্বাচন: আজ ঠিক হচ্ছে বিএনপির প্রার্থী

ঢাকা : সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২০২৫ সেশনের কার্যকরী কমিটির নির্বাচন আগামী ৬ ও ৭ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে। সভাপতি, সম্পাদকসহ মোট ১৪টি পদে এই নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগের দুইবার নির্বাচন করার পরও শেষ মুহুর্ত বর্জন করেন বিএনপিপন্থি আইনজীবীরা। এ বছর নির্বাচন করবে কিনা সে বিষয়ে আজ শনিবার বিকেলে সিদ্ধান্ত নিবে তারা।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) বিকেল ৪ টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে একটি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হবে। বৈঠকে লন্ডন থেকে ভার্চুয়ালি যুক্ত হবেন তারেক রহমান।

ধারণা করা হচ্ছে নির্বাচনে বিএনপি সমর্থিত সভাপতি প্রার্থী হবেন দলটির যুগ্ম মহাসচিব এ এম মাহবুব উদ্দিন খোকন, এবং সম্পাদক পদপ্রার্থী হবেন মো. রুহুল কুদ্দুস কাজল।

এর আগে পরপর দুইবার আওয়ামীপন্থিদের পূর্ণ আধিপত্য থাকায় নির্বাচন বর্জন করেন বিএনপিপন্থি আইনজীবীরা। এ বছর নির্বাচনে অংশ নিবেন কিনা সে বিষয়ে এখনও দ্বিধাদ্বন্দ্ব রয়ে গেছে।

এ বছর মোট ১৪টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনী তফসিল অনুযায়ী ১২ ফেব্রুয়ারি  থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত সকাল ১০টা থেকে বিকাল ৫টার মধ্যে মনোনয়নপত্র জমা দেয়া যাবে। ২২ ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৫ টায় মনোনয়নপত্র বাছাই এবং ২৫ ফেব্রুয়ারি বিকাল ৫টার মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ঘোষণা করা হবে।

উল্লেখ্য, কাযর্করী কমিটির সভাপতি পদে ১টি, সহ-সভাপতি পদে ২টি, সম্পাদক পদে ১টি, কোষাধ্যক্ষ পদে ১টি, সহ-সম্পাদক পদে ২টি এবং কার্যকরী কমিটির সদস্য পদে ৭টি পদসহ মোট ১৪টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এমটিআই

Wordbridge School
Link copied!