• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

‘পুঁজিবাজারে প্রতিনিয়তই ছোট ছোট ইস্যু তৈরি হচ্ছে যা আমরা কাটিয়ে উঠছি‍‍’


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৯, ২০২২, ০৬:১০ পিএম
‘পুঁজিবাজারে প্রতিনিয়তই ছোট ছোট ইস্যু তৈরি হচ্ছে যা আমরা কাটিয়ে উঠছি‍‍’

ঢাকা : করোনার পর ইউক্রেন ও রাশিয়া ইস্যু শেষ হয়েছে। প্রতিনিয়তই ছোট ছোট ইস্যু আসছে। সেগুলোকে আমরা কাটিয়ে উঠছি বলে মন্তব্য করেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

তিনি বলেন, ডিএসই'র সাবেক প্রেসিডেন্ট ও পরিচালক প্রয়াত রকিবুর রহমান ফ্রন্টিয়ার মার্কেটের স্বপ্ন দেখতেন। তার দেখানো পথে আমরা এগিয়ে যাচ্ছি। 

মঙ্গলবার (২৯ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাবেক চেয়ারম্যান ও পরিচালক রকিবুর রহমানের স্মরণে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ) এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএমবিএর সভাপতি মো. ছায়েদুর রহমান। এ সময় রকিবুর রহমানের ছেলে আশিকুর রহমানসহ শেয়ারবাজার সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, ‘করোনার ও ইউক্রেন-রাশিয়া যুদ্ধের ইস্যুর পর আর কী কী ইস্যু আসবে তা আমরা জানি না। ছোট বড় সকল ইস্যুকে ওভারকাম (অতিক্রম) করতে আমাদের সবাইকে সজাগ থাকতে হবে।’ 

বিনিয়োগকারীদের উদ্দেশে তিনি বলেন, ‘বিভিন্ন ইস্যুতে বাজারে প্যানিক (আতঙ্ক) সৃষ্টি হয়। প্যানিক হওয়া থেকে বিনিযোগকারীদের বিরত থাকতে হবে। বাজারে যাতে কোনোভাবেই রং ইনফরমেশন (ভুল তথ্য) না যায় সে জন্য চেষ্টা করছি।’ বিনিয়োগকারীদের রং ইনফরমেশনে কান না দেওয়ার পরামর্শ দেন বিএসইসির চেয়ারম্যান।

সোনালীনিউজ/এনএন

Wordbridge School
Link copied!