• ঢাকা
  • রবিবার, ২৬ মে, ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

সিমটেক্স ইন্ডাস্টিজের পর্ষদে আসছে নতুন নেতৃত্ব


নিজস্ব প্রতিবেদক  মার্চ ১৬, ২০২৩, ১২:১০ পিএম
সিমটেক্স ইন্ডাস্টিজের পর্ষদে আসছে নতুন নেতৃত্ব

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি সিমটেক্স ইন্ডাস্টিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ ভেঙে দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। 

বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির বর্তমান পাঁচ সদস্য বিশিষ্ট কমিটির মধ্যে স্বতন্ত্র ৩ পরিচালককে বাদ দেওয়া হয়েছে। এরা হচ্ছেন-আকরাম হোসেন, শাহ মোহাম্মদ আসাদুল্লাহ ও মনোনীত পরিচালক শরীফ শহিদুল ইসলাম। তবে স্বতন্ত্র পরিচালক হাফিজুর রহমান ও ব্যবস্থাপনা পরিচালক নিয়াজ রহমান সাকিব বোর্ডে থাকছেন।

এদিকে কোম্পানি জানিয়েছে, বর্তমানে আকরাম হোসেন নামের কোনো স্বতন্ত্র পরিচালক কোম্পানিতে নেই। তবে আগের বোর্ডে ছিলেন তার জায়গায় মেজর জেনারেল ছারোয়ার হোসেনকে স্বতন্ত্র পরিচালক হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে। তিনি বর্তমানে কোম্পানির চেয়ারম্যান।

চেয়ারম্যানসহ ৫ সদস্য আসছে পর্ষদে: তিন স্বতন্ত্র পরিচালকের পরিবর্তে নতুন করে ৫ স্বতন্ত্র পরিচালনা পর্ষদে নিয়োগ করছে বিএসইসি। নতুন পাঁচ স্বতন্ত্র পরিচালকরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক সুবোধ দেবনাথ, দ্যা জুরিস্ট ঢাকা বাংলাদেশের পাটনার কাওসার আহমেদ, বরিশাল বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক আব্দুল কাইয়ুম, ব্যবসায়ী আবিদ আল হাসান ও শেখ মামুন খালেদ। এই ৫ জনই স্বতন্ত্র পরিচালকের মধ্য থেকে শেখ মামুন খালেদকে চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

২০১৫ সালে তালিকাভুক্ত কোম্পানির বর্তমান শেয়ার সংখ্যা ৭ কোটি ৯৫ লাখ ৯৫ হাজার ৩৮১টি। কোম্পানি কর্তৃপক্ষ ৩০ জুন ২০২২ সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের ৮ শতাংশ নগদ (অর্থাৎ শেয়ার প্রতি ৮০ পয়সা) লভ্যাংশ দিয়েছে। ২০২১ সালে শেয়ারহোল্ডারদের ৪ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

সোনালীনিউজ/এম

Wordbridge School
Link copied!