• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ইউনাইটেড কমার্শিয়াল ও ফার্স্ট সিকিউরিটি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২৬, ২০২৩, ১০:৫৫ এএম
ইউনাইটেড কমার্শিয়াল ও ফার্স্ট সিকিউরিটি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

ঢাকা : পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের গত ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।

আলোচিত বছরের জন্য ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক শেয়ারহোল্ডারদের  ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস। এদিকে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক শেয়ারহোল্ডারদের  ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দেবে।

মঙ্গলবার (২৫ এপ্রিল) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক: সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৩৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৭৮ পয়সা।

আগামী ২৬ জুন ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৮  মে।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক: সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৮১ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩ টাকা ২০ পয়সা।

আগামী ২০ জুন ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২১  মে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!