• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

বাণিজ্য বিরোধ নিষ্পত্তি সহজীকরণে এসএলএনএসির সঙ্গে কাজ করতে চায় এফবিসিসিআই


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২১, ২০২৪, ০৭:১৫ পিএম
বাণিজ্য বিরোধ নিষ্পত্তি সহজীকরণে এসএলএনএসির সঙ্গে কাজ করতে চায় এফবিসিসিআই

ঢাকা: বিকল্প বিরোধ নিষ্পত্তি (এডিআর) ব্যবস্থাপনার মাধ্যমে দ্রুততর সময়ে ব্যবসা-বাণিজ্যের বিরোধ নিষ্পত্তি, আর্বিট্রেশন বডি সমূহকে অধিক কার্যকর করা এবং বিকল্প বিরোধ নিষ্পত্তি (এডিআর) ব্যবস্থাপনার ওপর ব্যবসায়ীদের আগ্রহ বৃদ্ধিতে এক সাথে কাজ করতে চায় এফবিসিসিআই আর্বিট্রেশন ট্রাইব্যুনাল এবং শ্রীলঙ্কা ন্যাশনাল আর্বিট্রেশন সেন্টার (এসএলএনএসি)।

রোববার (২১ এপ্রিল) বিকেলে এফবিসিসিআই’র মতিঝিল কার্যালয়ে এফবিসিসিআই আর্বিট্রেশন ট্রাইব্যুনাল এবং এসএলএনএসি এর মধ্যে অনুষ্ঠিত বৈঠকে এই আগ্রহের কথা জানায় উভয় পক্ষ। 

বৈঠকে এফবিসিসিআই’র সাবেক সভাপতি এবং এফবিসিসিআই আর্বিট্রেশন ট্রাইব্যুনালের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ বলেন, এফবিসিসিআই আর্বিট্রেশন ট্রাইব্যুনাল দ্রুত, সাশ্রয়ী এবং নিরপেক্ষতার সাথে বাণিজ্য বিরোধ নিষ্পত্তি প্রক্রিয়া পরিচালনা করে থাকে। আমরা বিশ্বাস করি একটি স্বচ্ছ ও শক্তিশালী আর্বিট্রেশন সিস্টেম বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে বড় ভূমিকা রাখতে পারে।

এফবিসিসিআই আর্বিট্রেশন ট্রাইব্যুনাল এবং এসএলএনএস ‘র অভিজ্ঞতা বিনিময় আঞ্চলিক বাণিজ্য বিরোধ নিষ্পত্তিতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে বলে জানান আবদুল মাতলুব আহমাদ। এডিআর ব্যবস্থাপনায় উভয় পক্ষ যৌথভাবে কাজ করতে পারে বলেও আশাবাদ ব্যাক্ত করেন তিনি।

এসময়, আর্বিট্রেশন ও এডিআর ব্যবস্থাপনা উন্নয়নে এফবিসিসিআই’র সাথে যৌথভাগে কাজ করার আগ্রহ ব্যাক্ত করেন এসএলএনএস -এর চেয়ারম্যান হিরান ডে অ্যালুইস।

বৈঠকে উপস্থিত ছিলেন এফবিসিসিআই’র সহ-সভাপতি এবং এফবিসিসিআই আর্বিট্রেশন টাইব্যুনালের সদস্য মো. মুনির হোসেন, এফবিসিসিআই’র পরিচালক এবং এফবিসিসিআই আর্বিট্রেশন টাইব্যুনালের সদস্য প্রীতি চক্রবর্তী, এফবিসিসিআই’র মহাসচিব মোঃ আলমগীর, এসএলএনএস ‘র চিফ এক্সিকিউটিভ সিদান্থা কুলাতিলাকে প্রমুখ।

এআর

Wordbridge School
Link copied!