• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে সিদ্ধান্তের কথা জানালেন মন্ত্রিপরিষদ সচিব


নিজস্ব প্রতিবেদক মে ১৭, ২০২১, ০৩:২৪ পিএম
শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে সিদ্ধান্তের কথা জানালেন মন্ত্রিপরিষদ সচিব

ফাইল ফটো

ঢাকা: শিক্ষক-শিক্ষার্থীদের টিকাদান সম্পন্ন হলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সোমবার (১৭ মে) মন্ত্রীসভার বৈঠকে শেষে তিনি এ তথ্য জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল বৈঠকে মন্ত্রীসভার অন্যান্য সদস্যরা যুক্ত ছিলেন।

তিনি বলেন, স্কুল-কলেজ খোলার বিষয়ে অনেক আলোচনা হয়েছে। সবারই একটা বক্তব্য আগে কম্লাই করতে হবে। সরকার নির্দেশনা দিয়ে দিয়েছে, ইউনিভার্সিটি বা কলেজগুলোর যে হোস্টেলগুলো আছে সেগুলো অলরেডি ৪০টির মতো সংস্কার হয়ে গেছে। যত তাড়াতাড়ি সম্ভব ভ্যাকসিন আসছে।

‘যদি ইউনিভার্সিটির ছেলেদের ভ্যাকসিনেটেড করে ফেলতে পারি তারপরে ইনশাল্লাহ তাড়াতাড়ি স্কুল-কলেজ খুলে দিতে পারবো।’

মন্ত্রিপরিষদ সচিব বলেন, দূরপাল্লার বাস, ট্রেন, লঞ্চ কবে থেকে চলবে তা নির্ভর করছে ভারতের করোনা পরিস্থিতির ওপর। আমরা ভারতের দিকে নজর রাখছি। গত কয়েকদিন ভারতে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমছে। সেটা আমরা লক্ষ্য রাখছি।

তিনি বলেন, লকডাউন বাড়বে কি না সেজন্য আরো এক সপ্তাহ দেখব। এ সময়ের মধ্যে ভারতের একটি চিত্র আমরা পেয়ে যাব। তারপর চূড়ান্ত সিদ্ধান্ত আসবে।

উল্লেখ্য, আজকের এই সভায় পিরোজপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পিরোজপুর আইনের খসড়ার চূড়ান্ত অনুমোদন, বিশেষ নিরাপত্তা বাহিনী (Special Security Force) আইন, ২০২১-এর প্রধানমন্ত্রীর কার্যালয় খসড়ার নীতিগত অনুমোদন, আর্থিক প্রতিষ্ঠান ব্যাংক- কোম্পানি (সংশোধন) আইন-২০২১ এর খসড়ার নীতিগত অনুমোদন দেয়া হয়। এছাড়াও বাণিজ্য মন্ত্রণালয়ের স্বর্ণ নীতিমালা (Gold Policy)-২০১৮ (সংশোধিত-২০২১)- এর খসড়ার অনুমোদন দেয়া হয়।

সোনালীনিউজ/এমএইচ
 

Wordbridge School
Link copied!