• ঢাকা
  • সোমবার, ০৬ ফেব্রুয়ারি, ২০২৩, ২৪ মাঘ ১৪২৯

অর্থ আত্মসাৎ এর অভিযোগটি সম্পূর্ণ ভিত্তিহীন: বাহালুল হক 


সাব্বির হোসেন জানুয়ারি ২৩, ২০২৩, ০৭:১১ পিএম
অর্থ আত্মসাৎ এর অভিযোগটি সম্পূর্ণ ভিত্তিহীন: বাহালুল হক 

ঢাকা: একটি বেসরকারি টেলিভিশনে প্রকাশিত নিউজে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বাহালুল হক চৌধুরীর বিরুদ্ধে অর্থ আত্মসাৎ ও অবৈধ নিয়োগের অভিযোগ ওঠে।

এ বিষয়ে তিনি বলেন, এখানে কোনো দুর্নীতির সুযোগ নেই। অতএব আমার বিরুদ্ধে করা অভিযোগটি সম্পূর্ণ ভিত্তিহীন। রোববার (২৩ জানুয়ারি) একান্ত সাক্ষাৎকারে সোনালীনিউজকে তিনি এসব কথা জানান।

তিনি আরো বলেন, আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে দীর্ঘ ১৭ বছর ধরে দায়িত্ব পালন করছি। এই সময়কালের মধ্যে কখনো কেউ আমার বিরুদ্ধে অর্থ আত্মসাৎ, অর্থের বিনিময়ে নিয়োগ, অনিয়ম কিংবা দুর্নীতির অভিযোগ করতে পারেনি। কারণ আমি কখনো অনিয়ম কিংবা কোনো ধরনের দুর্নীতিকে প্রশ্রয় দেইনি।

সিন্দুকে টাকা রাখার অভিযোগ নিয়ে তিনি বলেন, সিন্দুকে টাকা রাখা হয়না আমার ব্যাংক একাউন্ট আছে ব্যাংক একাউন্টে টাকা রাখা হয়। এখান থেকে যে কোনো প্রয়োজনে নিয়ম অনুযায়ী খরচ করা হয়। সুতরাং, এখান থেকে কোনো টাকা সিন্দুকে রাখার প্রয়েজন আছে বলে আমি মনে করি না তা করাও হয়না।

তিনি আরও বলেন, পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে তাৎক্ষণিক কিছু বিষয় সমাধান করতে হয়। যেমন, প্রতিটি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সময় শিক্ষক ও কর্মচারীদের দৈনন্দিন কিছু অনারিয়াম দেয়া হয়। এর বাইরে প্রয়োজনের আলোকে ইলেক্ট্রনিক ডিভাইস কেনা বা মেরামত করা লাগে। এছাড়া নগদ টাকা খুব একটা লেনদেন হয়না। 

সুতরাং, এর মধ্যে লকারে নগদ টাকা রাখার কোনো প্রশ্নই আসেনা। পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে আমার যেসকল দায়িত্ব আছে সেগুলো আমি যথাযথ পালন করে যাব।

কর্মকর্তা ও কর্মচারী নিয়োগের প্রক্রিয়া নিয়ে তিনি বলেন, নিয়োগ প্রক্রিয়া একটি ধারাবাহিক প্রক্রিয়া এর জন্য কমিটি করা হয়েছে, পত্রিকায় বিজ্ঞাপন দেয়া হয়েছে, রিটেন, ভাইভার পর তারপর নিয়োগ চূড়ান্ত করা নিয়োগ দেয়া হয়েছে। তখন তো কেউ এইসমস্ত অভিযোগ তোলেনি। সেখানে কমিটির লোকজন ছিলেন, ভাইভা বোর্ডের কর্মকর্তারা ছিলেন কোনো কাজেই কারোও অজান্তে হয়নি। সুতরাং, এখানে দুর্নীতি বা টাকা নেয়ার কোনো প্রশ্নই আসেনা। এখানে মেধাবীদেরকে তাদের যোগ্যতার আলোকে অগ্রাধিকার দেয়া হয়েছে।

সোনালীনিউজ/আর

Wordbridge School