• ঢাকা
  • সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

জমকালো আয়োজনে অনুষ্ঠিত হলো ‘ওয়েস্ট এন্ড হাই স্কুল এলামনাই’র পিকনিক


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১১, ২০২৪, ১২:৫৬ পিএম
জমকালো আয়োজনে অনুষ্ঠিত হলো ‘ওয়েস্ট এন্ড হাই স্কুল এলামনাই’র পিকনিক

ঢাকা : আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে একটি সফল পিকনিকের আয়োজন সম্পন্ন করেছেন রাজধানীর ঐতিহ্যবাহী ওয়েস্ট এন্ড হাই স্কুল এলামনাই। গাজীপুরে দিপালী রিসোর্টে এই পিকনিক অনুষ্ঠিত হয়।

ওয়েষ্ট এন্ড হাই স্কুলের ‘৭২’ব্যাচের কৃতি ছাত্র, ইউনুছ গ্রুপের এমডি ও শাহজালাল ইসলামী ব্যাংকের সাবেক চেয়ারম্যান ও বর্তমান ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ পিকনিকে উপস্থিত প্রাক্তন ছাত্রদের সহধর্মিনীদের জন্য একটি করে সুন্দর বেডশীট উপহার হিসেবে প্রদান করেন।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সকাল ৮টায় আজিমপুর স্যার সলিমুল্লাহ মুসলিম এতিমখানা থেকে ফিতা কেটে পিকনিকের যাত্রার উদ্বোধন করেন ওয়েস্ট এন্ড হাই স্কুলের এলামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ঢাকা মেডিকেল কলেজের সাবেক প্রিন্সিপাল ও পপুলার মেডিকেল কলেজের বর্তমান প্রিন্সিপাল ডাক্তার খাঁন আবুল কালাম আজাদ।

আয়োজক কমিটির সমন্বয়ক মশিউর রহমান খাঁন স্বপনের সুদক্ষ ব্যবস্থাপনায় নুরুল কাদের রুবন, জুনায়েদ আমিন মানী, রিপন ঘোষ, আতিকুল ইসলাম, রাসেল, দেলোয়ার সহ এক ঝাঁক উদ্যোমি তরুণদের অক্লান্ত পরিশ্রম ও আন্তরিকতায় পিকনিকটি সারাদিনব্যাপী আনন্দমুখর হয়ে উঠে।

এদিন সকাল আটটায় আজিমপুর স্যার সলিমুল্লাহ মুসলিম এতিমখানার থেকে ৩টি বাস ও  প্রায় ১২ টা ব্যক্তিগত গাড়ির বহর নিয়ে পিকনিকের উদ্দেশ্যে যাত্রা শুরু হয়। পিকনিক স্পটে পৌঁছে ঢাকা লালবাগের অভিজাত রেস্তোরাঁ রয়েল রেস্টুরেন্ট এর তাৎক্ষণিক তৈরিকৃত সুস্বাদু হরেক রকম আইটেম দিয়ে সকালের নাস্তা ও চা পর্ব শেষ করে পিকনিকের কার্যক্রম শুরু হয়।

পিকনিকের জন্য মনোগ্রাম সম্বলিত তৈরিকৃত ও স্কুলের নাম উল্লেখিত টি শার্ট ও ক্যাপ উপস্থিত প্রাক্তন ছাত্রদের মাঝে বন্টন করা হয়। এরপর শুরু হয় বিভিন্ন চমকপ্রদ ইভেন্ট। শুরুতেই দিপালী রিসোর্টে মনোরম সুইমিংপুলে উপস্থিত অনেকেই পরিবার ও বাচ্চা সহ সাঁতার কেটে আনন্দ উল্লাস করে। এরপর সাঁতার প্রতিযোগিতার অংশগ্রহণ করা হয়।

জুমার নামাজের আদায় করার পর উপস্থিত সবাই একত্রে মধ্যাহ্ন ভোজ শেষ করেন। মধ্যাহ্নভোজ শেষ হওয়ার সাথে সাথেই শুরু হয় ফুটবল, ক্রিকেটসহ বিভিন্ন ধরনের আনন্দদায়ক প্রতিযোগিতামূলক খেলা।

দুপুরের পর পিকনিক স্পটে ওয়েস্ট এন্ড হাই স্কুলের ‘৮০’ ব্যাচের জুনায়েদ আমিন মানী ’র একক চিত্র প্রদর্শনী সবার নজর কেড়েছে। চিত্র প্রদর্শনী উদ্বোধন করেন বিজিবি সাবেক মহাপরিচালক লেঃ জেনারেল আবুল হোসেন। উপস্থিত প্রাক্তন ছাত্র ও তাদের পরিবার সদস্যরা মানীর একক চিত্র প্রদর্শনী আনন্দের সাথে উপভোগ করেন।

এরপর প্রাক্তন ছাত্রদের সহধর্মিনীরা আনন্দদায়ক মিউজিকাল চেয়ার প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। মিউজিক্যাল চেয়ার প্রতিযোগিতাটি সবাইকে বেশ আনন্দ দেয়। বিকেলের সাংস্কৃতিক পর্বে চমৎকার গান পরিবেশন করেন  পিকনিক স্পট জমিয়ে রাখেন বাংলাদেশের স্বনামধন্য গায়ক রাকিব আব্দুস সাত্তার, জুনায়েদ আমিন মানী 'র সহধর্মিনী বিউটি, বীর মুক্তিযোদ্ধা তাসলিম হেলাল, আনিসসহ অনেকে। পাশাপাশি চা, চটপটি, পিঠা পরিবেশন করা হয়।

পিকনিকে সবচেয়ে আকর্ষনীয় ছিলো রেফেল ড্র। রেফেল ড্র পর্বটি পরিচালনা করেন এলামনাই অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি এ্যাডভোকেট শফিক মাহমুদ পিন্টু। সর্বশেষ বিভিন্ন প্রতিযোগীতা ও রাফেল ড্র এর পুরস্কার তুলে দিয়ে পিকনিক শেষ হয়।

আনন্দমুখর একটি পিকনিক আয়োজন সম্পর্কে জানতে চাইলে ওয়েস্ট এন্ড হাই স্কুলের ‘৮০’ ব্যাচের সাবেক ছাত্র, এলামনাই এসোসিয়েশন সিনিয়র যুগ্ম সম্পাদক ও পিকনিক কমিটির সমন্বয়ক মশিউর রহমান খাঁন স্বপন সোনালী নিউজকে বলেন,  সারাদিনের আনন্দমুখর একটি সময় পার করেছি। সবাই খুব আনন্দ করেছেন এবং বেশ উপভোগ করেছে। তবে এই নির্মল আনন্দ কেটে যাওয়া সময় গুলো যেন বিদায় বেলায় এসে সবাই একটু যেন ভারাক্রান্ত করেছে।

তিনি আরও বলেন, এলামনাই উদ্যোগে গাজীপুরের দিপালীতে এমন সুন্দর নির্মল আনন্দ ভরা সারাটা দিন আয়োজন করে আমাদের উপহার দেয়ার জন্য পিকনিক কমিটির সবাইকে আমি আমার আন্তরিক ধন্যবাদ ও ভালোবাসা প্রকাশ করছি। আমরা সবাই যেন এই দিনটিতে এক পরিবার হয়ে উঠেছিলাম। সত্যি আমরা উপস্থিত প্রাক্তন ছাত্র ও তাদের পরিবার সহ খুব সুন্দর একটা আনন্দ মুখরিত দিন উদযাপন করলাম।

পিকনিকে ওয়েস্ট এন্ড হাই স্কুলের বিভিন্ন ব্যাচের প্রাক্তণ ছাত্রদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিজিবি সাবেক মহাপরিচালক ও  বাংলাদেশ সরকারের রাষ্ট্রপতির সাবেক সামরিক সচিব লেফটেন্যান্ট জেনারেল (অবঃ) আবুল হোসেন, এলামনাই অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি এ্যাডভোকেট শফিক মাহমুদ পিন্টু, সহ-সভাপতি মোখলেসুর রহমান খান মজলিস, বীর মুক্তিযোদ্ধা তসলিম হেলাল, বীর মুক্তিযোদ্ধা বিচ্ছু জালাল, এহসান গ্রুপের চেয়ারম্যান কামরুল এহসান, কর্নেল (অব:) মাহাবুব আনাম সহ অনেক ব্যক্তিবর্গ।
 
এ ছাড়া আরও উপস্থিত ছিলেন ঢাদসিকের ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোকাদ্দেস হোসেন জাহিদ।

এমটিআই

Wordbridge School
Link copied!