• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

দেশের ৫ বিভাগে বৃষ্টির আভাস


নিজস্ব প্রতিনিধি ফেব্রুয়ারি ১০, ২০২২, ১০:৪৩ এএম
দেশের ৫ বিভাগে বৃষ্টির আভাস

ফাইল ছবি

ঢাকা : আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দেশের পাঁচটি বিভাগে বৃহস্পতিবার হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে। রাষ্ট্রীয় সংস্থাটি বলেছে, খুলনা, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেটে বৃষ্টির প্রবল আশঙ্কা আছে, তবে অন্য বিভাগে সে শঙ্কা ক্ষীণ।

অধিদপ্তরের আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম জানান, ওই পাঁচ বিভাগে দুপুরের মধ্যে বৃষ্টিপাতের পর বিকেলের দিকে আবার আকাশ পরিষ্কার হয়ে যেতে পারে।

তাপমাত্রা বাড়া-কমা নিয়ে জানতে চাইলে এ আবহাওয়াবিদ বলেন, শুক্রবার তাপমাত্রা কিছুটা কমতে পারে। সার্বিক তাপমাত্রা কম থাকতে পারে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত। এরপর সেটি বাড়তে থাকবে।

দেশে আজ সর্বনিম্ন তাপমাত্রা ১০.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে সৈয়দপুরে।

২৪ ঘণ্টার পূর্বাভাস : আবহাওয়া অধিদপ্তরের বুধবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

এতে বলা হয়, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্য জায়াগয় আশিংক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

পূর্বাভাসে উল্লেখ করা হয়, সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। দেশের উত্তরাঞ্চলে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!