• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

মানুষের জীবন নিয়ে কোন ছিনিমিনি খেলা করতে দেয়া হবে না : স্বাস্থ্যমন্ত্রী


কুমিল্লা প্রতিনিধি এপ্রিল ১৮, ২০২৪, ০৪:১৭ পিএম
মানুষের জীবন নিয়ে কোন ছিনিমিনি খেলা করতে দেয়া হবে না : স্বাস্থ্যমন্ত্রী

কুমিল্লা: স্বাস্থ্যমন্ত্রী ডাক্তার সামন্ত লাল সেন বলেছেন, মানুষের জীবন একটাই চলে গেলে আর আসে না। যার যায় সে জানে। জীবন নিয়ে কোন ছিনিমিনি খেলা করতে দেয়া হবে না। 

তিনি আরও বলেন, চিকিৎসকদের রোগি দেখার সময় নির্ধারণ করে দেয়া হবে। স্বাস্থ্য সুরক্ষা আইনের মাধ্যমে চিকিসৎকদের ফ্রি কত হবে সেটার বিষয়ে সিদ্ধান্ত নেয়ার হবে। হাসপাতাল গুলোতে পরিদর্শন করে সার্ভে করে কিকি যন্ত্রপাতি কেনা লাগবে অগ্রাধিকার ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে। যেসমস্ত পরীক্ষা নিরিক্ষা সরকারি হাসপাতালে হচ্ছে সেগুলো হবে। তা বাইরে নেয়া যাবে না বলে নির্দেশনা দেন মন্ত্রী।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে কুমিল্লা সদর হাসপাতাল ও মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শক করে কুমিল্লা, চাদপুর ও নোয়াখালী মেডিকেল কলেজ এর পরিচালদের সাথে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। 

স্বাস্থ্য মন্ত্রী বলেন-স্থানীয় সংসদ সদস্যরা যেন তারঁ এলাকার সরকারি ও বেসরকারি হাসপাতালগুলোকে মনিটরিং করার আহবান জানান।তাহলেই অবৈধ ক্লিনিক প্রাইভেট হাসপাতাল বন্ধ হবে।   প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে বিভিন্ন এলাকাগুলো পরিদর্শন করা হচ্ছে। আমরা চাই সেসব এলাকার স্বাস্থ্য কেন্দ্রগুলো আরো উন্নত হোক।

এ সময় উপস্থিত ছিলেন,  কুমিল্লা-৬ সদর আসনের সাংসদ সদস্য হাজী আ. ক. ম. বাহাউদ্দীন বাহার, সিটি করপোরেশন এর মেয়র ডা. তাহসীন  বাহার সূচনা, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খুরশিদ আলম, জেলা প্রশাসক খন্দকার মুশফিকুর রহমান, সিভিল সার্জন নাসিমা আক্তার, কুমিল্লা মেডিকেল কলেজের পরিচালক ফজলে রাব্বি, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কামরান হোসেন। 

এমএস

Wordbridge School
Link copied!